Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সাটু‌রিয়ায় এসি বাসে আগুন

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১১:১৯ এএম

ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধান‌কোড়া ইউনিয়‌নের নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় কে লাইন পরিবহনের একটি এসি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
খবর পেয়ে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা।
এতে প্রায় আধা ঘণ্টা ঢাকা অা‌রিচা মহাস‌কের এই অং‌শে যান চলাচল বন্ধ থাকে। ফ‌লে মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগা‌ন্তি‌তে প‌রে ঈদে বা‌ড়ি যাওয়া লোকজন। পরবর্তীতে ধীরগতিতে যান চলাচল শুরু হয়।
সোমবার (৩ জুন) ভোর ৬টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকামুখী কে লাইন পরিবহনের ওই এসি বাসে যান্ত্রিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
জানা গে‌ছে, সাতক্ষীরা থেকে ১০/১২ জন যাত্রী নিয়ে রাত ১০টার দিকে ঢাকার উদ্দেশে রওনা হয় বাসটি। পথিমধ্যে মানিকগঞ্জের নয়াডিঙ্গী বাসস্ট্যান্ডের পশ্চিম পার্শ্বে আাসার পর বাসটিতে যান্ত্রিক সমস্যা দেখা দেয়। ওয়ারিংয়ের তার থেকে বাসের এসির মধ্যে আগুন ধরতে শুরু করে। বিষয়টি টের পেয়ে যাত্রীদেরকে নামিয়ে দেওয়া হয়। পরে আগুন ছড়িয়ে পড়লে পুরো বাসটি পুড়তে থাকে।
মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার খন্দকার জান্নাতুল নাঈম জানান, অগ্নিকাণ্ডের খরব পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ আনে। কিন্তু ততক্ষণে বাসটির প্রায় অধিকাংশই পুড়ে যায়। যান্ত্রিক ত্রুটিজনিত কারণে বাসাটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, অগ্নিকাণ্ডের কারণে মহাসড়কে অল্প সময় যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে ধীরগতিতে যানবাহন চলাচল শুরু ক‌রে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন

৩০ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন