Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুলাইয়ের শেষ নাগাদ আবরার ফুটওভার ব্রিজ

আবরার চৌধুরী ফুটওভার ব্রিজ পরিদর্শনকালে ডিএনসিসি মেয়র

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

নির্ধারিত এবং পূর্ব ঘোষিত সময়ে শেষ হচ্ছে না আবরার চৌধুরী ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ। তিন মাসের জায়গায় চার মাস পেরিয়ে জুলাইয়ের শেষ নাগাদ শেষ হতে পারে রাজধানীর প্রগতি স্মরণীর পথচারীদের বহুল আকাক্সিক্ষত এই ফুটওভার ব্রিজটি। গতকাল সোমবার ব্রিজটির নির্মাণ কাজ পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। কাজের অগ্রগতি তদারকি করে সাংবাদিকদের তিনি বলেন, এখানে কাজ করতে এসে আমাদের অভিজ্ঞতা হয়েছে। মাটির নিচে কতো রকম সার্ভিস লাইন থাকে। আমরা একটি সার্ভিস লাইনেরও ক্ষতি করিনি। যে কারণে আমাদের একটু সময় লাগছে। ফাউন্ডেশনের কাজ এরইমধ্যে শেষ হয়েছে। ঈদের আগেই পাইলিংয়ের কাজ শেষ হবে। ঈদের পর সুপার স্ট্রাকচারের কাজ শুরু হবে।

গত ১৯ মার্চ সড়ক পারাপারের সময় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন। সে সময় নিরাপদ সড়কের দাবিতে আবারও শিক্ষার্থীরা রাজপথে বিক্ষোভ শুরু করলে দুর্ঘটনার স্থানটিতে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা দেন ডিএনসিসি মেয়র। দুই থেকে তিন মাসের মধ্যে ব্রিজটি নির্মাণ করা হবে বলে সে সময় ঘোষণা দিয়েছিলেন তিনি। সেই হিসেবে ১৮ মে বা ১৮ জুনের মধ্যে নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল ব্রিজটির। তবে মেয়রের দেওয়া বর্তমান সময়সীমা অনুযায়ী, জুলাইয়ের শেষ নাগাদ ব্রিজটি নির্মিত হলে তার নির্মাণকাল ছাড়িয়ে যাবে চার মাস সময়। তবে সেটিও নিশ্চিত না খোদ মেয়র। নির্মাণকাল বাড়ানোর জন্য ব্রিজটিতে স্কেলেটর স্থাপন, মাটি নরম হওয়া, মাটির নিচে বিভিন্ন ধরনের সার্ভিস লাইন থাকার মতো বিষয়কে দায়ী করেছেন আতিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার ফুটওভার ব্রিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ