Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পাঞ্জাবির দাম বেশি রাখায় আড়ংকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

একই পোশাক সাত দিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ দামে বিক্রির অভিযোগে আড়ংয়ের উত্তরা শাখা ২৪ ঘণ্টার জন্য বন্ধের নির্দেশ দিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে প্রতিষ্ঠানটিকে সাড়ে তিন লাখ টাকা জরিমানাও করা হয়েছে। গতকাল সোমবার রাজধানীর উত্তরায় বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত¡াবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল জব্বার মণ্ডল।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, মোহাম্মদ ইব্রাহিম নামে একজন ক্রেতা গত ২৫ মে আড়ংয়ের উত্তরা শাখা থেকে একটি পাঞ্জাবি ৭০০ টাকা দিয়ে কেনেন। একই পাঞ্জাবি ৩১ মে এক হাজার ৩০০ টাকা দিয়ে কিনতে হয় তাকে। পরে তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করলে অভিযান চালানো হয়। তিনি আরও বলেন, সাত দিনের ব্যবধানে ৭০০ টাকার পণ্য হয়ে গেল এক হাজার ৩০০ টাকা। এটি আমরা তদারকি করে দেখেছি, তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করেছি। পণ্যগুলোর ট্যাগে কী ধরনের কটন, তাও উল্লেখ নেই। এই আউটলেটকে ২৪ ঘণ্টার জন্য আমরা বন্ধ রেখেছি ও সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছি।

তিনি জানান, আড়ং একটি ব্র্যান্ড। দেশি ভালো পণ্য বিক্রি করে বলে তাদের প্রতি ক্রেতাদের রয়েছে আস্থা ও সরল বিশ্বাস। এটি পুঁজি করে কৌশলে ক্রেতাদের ঠকাচ্ছে, যা ভোক্তা আইনপরিপন্থী। এ অপরাধে তাদের সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে উত্তরা আড়ং শাখার হিসাবরক্ষক আনিসুর রহমান বলেন, অভিযোগ সত্য নয়। দুই পাঞ্জাবিতে দুই ধরনের কাপড় ছিল, যদিও দেখতে ছিল প্রায় একইরকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ