Inqilab Logo

ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

আমিরাতে শ্রমিকদের ইফতার করালেন এক বাংলাদেশি

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

আরব আমিরাতে ৫ হাজার শ্রমিককে একত্রে ইফতার করিয়ে সম্মান বয়ে আনলেন এক প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী। তার নাম আবদুল হক। বাড়ি নড়াইল জেলায়। গত রোববার আমিরাতের আজমানের জরফ এলাকায় তার নিজস্ব প্রতিষ্ঠান আল-ওয়াফা গ্রুপের পক্ষ থেকে এ ইফতার আয়োজন করা হয়।

নজিরবিহীন এমন ইফতার আয়োজনে শরিক হন আমিরাতের শ্রম মন্ত্রণালয়ের সচিব ড. ওমর নাঈমির সাথে ১০ সদস্যের প্রতিনিধি দল। এ সময় উপস্থিত ছিলেন শ্রম বিষয়ক মহা-পরিচালক আহমদ ইলিয়াছি। তারা সবাই ইফতারও করেন শ্রমিকদের সাথে বসেই। প্রশংসাও করলেন রোজাদার শ্রমিকদের সম্মানে ১ কিলোমিটার জুড়ে অবস্থিত কোম্পানির নিজস্ব শ্রমিক আবাসনে বাংলাদেশি মালিকের এমন অপূর্ব আয়োজন দেখে। পুরো ইফতার তদারকিতে ছিলেন আল-ওয়াফা গ্রুপের পরিচালক (প্রশাসন) মীর কামাল। ইফতার আয়োজন বিষয়ে কোম্পানির সত্ত্বাধিকারি আবদুল হক জানান, শ্রমিকদের হক রয়েছে। তাদের প্রাপ্য হক এবং ইফতারের আনন্দ ভাগাভাগি করে নিতেই এ মহৎ আয়োজন। ইফতারে বাংলাদেশি ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা ও মিসরসহ বিভিন্ন দেশের শ্রমিকরা শরিক হন।

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলাদেশি মালিকানাধীন এ কোম্পানির দুবাই, আজমান ও শারজাহতে নিজস্ব আবাসন রয়েছে। পাশাপাশি শ্রমিকদের স্বাস্থ্য সুবিধা দিতে প্রতি আবাসনে ক্লিনিক রয়েছে বলেও জানান বাংলাদেশি গর্বিত এ প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল হক।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ