Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

সাপের চামড়ার চপ্পল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য সাপের চামড়া দিয়ে ‘কাপ্তান চপ্পল’ বানিয়ে বিপাকে পড়লেন এক চপ্পল বিক্রেতা। এই ঘটনার জেরে ইতোমধ্যেই পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার বন দফতরের তরফে বাজেয়াপ্ত করা হয়েছে নুরুদ্দিন কাপ্তানের তৈরি চপ্পলটি।

স্থানীয় সূত্রে জানা যায়, খবর পেয়ে পেশোয়ারের নমকমন্ডিতে নুরুদ্দিন শিনওয়ারির দোকান আফগান চপ্পল হাউসে অভিযান চালান বনবিভাগের কর্মীরা। সেখান থেকেই সাপের চামড়া দিয়ে তৈরি দুই জোড়া চপ্পল উদ্ধার করেন তারা। নুরুদ্দিন জানিয়েছেন, সাপের চামড়া এসেছিল আমেরিকা থেকে। একটি চপ্পল সেই মার্কিন দাতার জন্য, অন্য একটি ইমরান খানের জন্য বানানো হয়েছিল। বনবিভাগের কর্মকর্তারা জানান, এমন ঘটনা এই প্রথম তাদের নজরে এসেছে। ২০১৫ সালে কাপ্তান চপ্পল বানানো শুরু করেন নুরুদ্দিন। তারই একজোড়া তিনি ইমরান খানের বিয়েতে উপহার দেন।

তারপর থেকেই দারুণ কাটতি ডবল সোলের এই কাপ্তান চপ্পলের। এর আগে সালমন খানের জন্য হরিণের চামড়ার চপ্পল বানিয়ে ২০১৬ সালে গ্রেফতার হয়েছিল পেশোয়ারেরই জাহাঙ্গির খান। চপ্পলের অর্ডার দিয়েছিলেন সালমনের এক ভাগ্নি যিনি পেশোয়ারেই থাকেন বলে দাবি করেছিলেন সেই বিক্রেতা। সূত্র: ইন্ডিয়া টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন