Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গণধর্ষণের পর হত্যা

নারায়ণগঞ্জে পালাক্রমে ধর্ষণসহ শিকার আরো ২ : আটক ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

নড়াইলে স্কুলছাত্রীকে গণধর্ষণের পর হত্যার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। নারায়ণগঞ্জে দুই বান্ধবীকে পালাক্রমে ধর্ষণ অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ময়মনসিংহে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এদিকে, পিরোজপুরে প্রাথমিক শিক্ষিকাকে ধর্ষণচেষ্টা একজনসহ বিভিন্ন স্থানে ৭জনকে আটক করেছে পুলিশ।

নড়াইল : নড়াইলের লোহাগড়ায় নুপুর খানম নামে এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। গত রোববার রাাতে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুলিশ ওই ছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় নুপুরের বাবা বাদী হয়ে গতকাল সোমবার দুপুরে লোহাগড়া থানায় অভিযোগ দাখিল করেছেন। পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মিনি বেগম নামে এক নারীকে আটক করেছে। নিহত নুপুর উপজেলার রায় গ্রামের হিরু বিশ্বাসের মেয়ে। সে আরকেকে জনতা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। নিহতের চাচা বাচ্চু বিশ্বাস জানান, ছয়দিন আগে নুপুর বাড়ি থেকে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। রোববার সন্ধ্যার পর খবর পেয়ে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নুপুরের লাশ পান তারা। তার অভিযোগ ব্রামনডাংগা গ্রামের ওবায়দুর রহমান মানিকের ছেলে রবিউল ইসলাম রুবল ও জালালসী গ্রামের চান সরদারের ছেলে আজাদ সরদার নুপুরকে অপহরণ করে। তারা লোহাগড়া বাজারের পোদ্দারপাড়া গ্রামের মিনি বেগমের বাসায় রেখে গণধর্ষণ করে। লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

নারায়ণগঞ্জ : বন্ধুদের সাথে নিয়ে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের আইছতলা এলাকায় বেড়াতে গিয়েছিল দুই গার্মেন্টসকর্মী। সেখানে তারা পড়েন দুর্বৃত্তদের কবলে। দুই বন্ধুকে বেঁধে রেখে দুই বান্ধবীকে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর পার্শবর্তী বিলে নিয়ে দুই বান্ধবীকে পালাক্রমে ধর্ষণ করে ৮ জন। এ ঘটনায় অভিযুক্তদের মধ্যে ৬ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- বন্দর বালুর চর এলাকার নাজিম উদ্দিন মিয়ার ছেলে রায়হান (২৩), তমরদী এলাকার আব্দুল সাত্তার মিয়ার ছেলে শাহীন (২২), একই এলাকার মোজ্জাল হকের ছেলে নিজাম (২২), ছোনখোলা এলাকার জাহাঙ্গীর মিয়ার ছেলে সুজন (২০), মীরকুন্ডি এলাকার আলাউদ্দিন মিয়ার ছেলে নাজিম উদ্দিন (২৫) ও তমরদী এলাকার ফজলু হক মিয়ার ছেলে শাাহীন (২৪)। আটককৃতরা গণধর্ষণের ঘটনা স্বীকার করে গত রোববার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাওসার আলীমের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

ময়মনসিংহ : ময়মনসিংহে এক যুবকের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ এনেছে এক কিশোরী। পরে ভুক্তভোগী ওই কিশোরী বিয়ের দাবিতে অভিযুক্ত যুবকের বাড়িতে অনশন করতে গেলে তাকে মারধর করে তাড়িয়ে দেওয়া হয়। গত শনিবার রাতে ভাইসহ থানায় গিয়ে মামলা দায়ের করে ওই কিশোরী। নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়া বলেন, ‘অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

পিরোজপুর : পিরোজপুরের মঠবাড়িয়ায় এক স্কুলশিক্ষিকাকে (৩৮) ধর্ষণচেষ্টার অভিযোগে নৈশ প্রহরী দুলালকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গতকাল সকালে পুলিশ অভিযান চালিয়ে লম্পট দুলালকে (৩৫) গ্রেফতার করে। রোববার রাতে নির্যাতিত শিক্ষিকা দুলালসহ ৩ জনকে আসামি করে ধর্ষণ চেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত দুলাল উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের মৃত ছত্তার ফরাজীর ছেলে। সে ৬৭ নং পূর্ব শেনের টিকিকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ