Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সউদী আরব সাথে পটুয়াখালীর ২৪ গ্রামে আজ পালিত হচ্ছে ঈদ-উল ফিতর

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ৯:৫৮ এএম

আজ মঙ্গলবার পটুয়াখালীর জেলার ২৪ টি গ্রামে সউদী আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলির সাথে সংগতি রেখে পালিত হচ্ছে পবিত্র ঈদ-উল ফিতর।
জেলার ২৪টি গ্রামের বাসিন্দারা মধ্যপ্রাচ্যের দেশগুলির সাথে সংগতি রেখে বাংলাদেশে রোজা শুরুর একদিন পূর্বে রোজা পালন শুরু করেন ,সে হিসেবে গতকাল তাদের ২৯ টি রোজা শেষ হয়েছে এবং শাওয়াল মাসের চাঁদ যেহেতু পৃথিবীর একাধিক স্থানে দেখা গিয়েছে তাই তারা আজ ঈদ পালন করছেন।
জেলার গলাচিপা ও রাংগাবালী উপজেলার ১১ টি ,বাউফল উপজেলার ৭টি, মির্জাগঞ্জ উপজেলার ২ টি,কলাপাড়া উপজেলার ২টি, ওসদর উপজেলার ২টি গ্রামের কয়েক’শ পরিবার আজ ঈদ পালন করছেন।
উল্লেখ্য ১৯২৮ সাল থেকে বদরপুর দরবার শরীফের পীর মাওলানা মো: গনি ও চট্টগ্রামের সাতকানিয়ার পীর মাওলানা মো: মোখলেসুর রহমানের অনুসারীরা অন্যান্য স্থানের সাথে চাঁদ দেখা সাপেক্ষে এভাবে রোজ, ঈদ-উল ফিতর, ঈদ-উল আজহা পালন করেন।
জেলার সদর উপজেলার বদরপুর দরবার শরীফের খাদেম নাজমুস সাদাত জানান,মঙ্গলবার সকাল ৯-৩০ মিনিটে বদরপুর সহ অন্যান্য ২৩ টি গ্রামে ঈদ-উল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • MAHMUD ৪ জুন, ২০১৯, ১০:৪১ এএম says : 0
    JANINA KENO TARA SAUDI ARABER SATE MIL REHE RAMZAN/EID PALAN KOREN. My question we live in BAGLADESH, why we celebrate the RAMZAN and EID-UL-FITAR with KSA because time defference with KSA, same day not seen the MOON.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন