Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ঈদের জামাত শেষে দেশবাসীকে মাশরাফিদের শুভেচ্ছা

আইসিসি বিশ্বকাপ ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ৫:৪৪ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ৪ জুন, ২০১৯

বিশ্বকাপ খেলার কারণে এবারও দেশের বাইরে ঈদ উদযাপন করেছেন টাইগাররা। ইংল্যান্ড থেকেই দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ইংল্যান্ডে একদিন আগে চাঁদ দেখা যাওয়ায় আজ মঙ্গলাবর ছিল ঈদের দিন। এদিন সাংবাদিকদের সঙ্গে সৌজন্য আলাপে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মাশরাফি বলেন, ‘সবাইকে ঈদের শুভেচ্ছা। আমাদের তো ঈদ এখানেই। খেলাই আমাদের ঈদ। আপনারা ঈদ করুন। দোয়া করবেন আমাদের জন্য।’

সবশেষ ত্রিদেশীয় সিরিজে দেশের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন মোসাদ্দেক হোসেন সৈকত। জাতীয় দলের এ তরুণ অলরাউন্ডার বলেন, ‘ঈদের জন্য পাঞ্জাবি পায়জামা দেশ থেকেই নিয়ে এসেছি। ঈদে সেরকম কোনো পরিকল্পনা নেই, পরিবার ছাড়া এই প্রথম ঈদ করছি। টিমের সবার সঙ্গে ঈদ করা সত্যিই অন্যরকম। আশা করি দেশের সবাই ভালোভাবে ঈদ করবেন। সবাইকে ঈদ মোবারক।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অসাধারণ জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে টাইগাররা। আগামীকাল বুধবার বাংলাদেশে ঈদের দিন নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি মাশরাফি-সাকিবরা।

এর আগে ঈদের জামাত নিয়ে বেশ নাটকীয় এক ঘটনার মুখোমুখি হতে হয়েছে বাংলাদেশ দলকে। লন্ডনে বাংলাদেশ ক্রিকেট দল বাসে করে দলবদ্ধ হয়ে কোনো মসজিদে বা খোলা মাঠে তথা সাধারণ জনতার মধ্যে নামাজ পড়তে পারবে না। ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক সংস্থা (আইসিসি) এমনটাই জানিয়ে দিয়েছে। নিরাপত্তা দিতে অপারগতার কথাও প্রকাশ করা হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলার কারণে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার পরও, কোনো ক্রিকেটার কিংবা দলকে নিয়ে ঝুঁকি নিতে চায় না ক্রিকেটের সর্বোচ্চ এ সংস্থাটি।

কারণ হিসেবে উল্লেখ করেছে, লন্ডনে প্রচুর মুসলিম বাঙালি, পাকিস্তানি, ভারতীয়সহ অনেক মানুষের সমাবেশ হবে। মূলত এতো ভিড়ের মধ্যে ১৫ জন ক্রিকেটার, দলের ম্যানেজারসহ ১৭-১৮ জন মানুষের নিরাপত্তা দেওয়া কঠিন।

দলের সঙ্গে থাকা ম্যানেজার খালেন মাহমুদ সুজন জানিয়েছেন, মঙ্গলবার  লন্ডনের বিভিন্ন মসজিদে স্থানীয় সময় সকাল ৭টা (বাংলাদেশ সময় বেলা ১২টা) থেকে বেলা ১১টা (বাংলাদেশ সময় বিকেল ৪টা) পর্যন্ত ঈদের জামাত হয়। এ সময়ে যে কোনো একটি জামাতে অংশ নিতে পারে টিম বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন