Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

গিলাবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ৬:০৫ পিএম

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার গিলাবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম জহিরুল ইসলাম। তিনি ভোলাহাট উপজেলার হোসেনভিটা গ্রামের এনামুল হকের ছেলে। এ ঘটনায় বিএসএফের নিকট প্রতিবাদ নোট পাঠিয়েছে বার্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোর সাড়ে ৪ টার দিকে গিলাবাড়ী ক্যাম্পের পশ্চিমে গফুর হাজির আম বাগান এলাকায় ২’শ নম্বর আন্তর্জাতিক মেইন পিলারের কাছে জহিরুলকে গুলি করে ভারতীয় ৪৪ বিএসএফ ব্যাটালিয়নের কৃষ্টপুর ক্যাম্পের সদস্যরা। পরে বেলা পৌনে ১১ টার দিকে সেই লাশ ভারতের অভ্যন্তরে নিয়ে যায় বিএসএফ।

৫৯ বার্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, মঙ্গলবার ভোররাতে বেশ কয়েকজন চোরাকারবারি শুন্য রেখা অতিক্রম করে তারকাঁটারের বেড়া কাটার চেষ্ট করেন। এ সময় বিএসএফ কৃষ্টপুর ক্যাম্প পোস্ট থেকে গুলি ছোঁড়ে। এতে একজন নিহত হয়। পরে তারা সেই লাশ ভারতীয় অভ্যন্তরে নিয়ে যায়। এ ঘটনায় আমরা পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ কমাডেন্টদের লিখিত প্রতিবাদ জানিয়েছি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত জাহিরুলের লাশ ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফের গুলিতে নিহত

৭ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন