Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

এনএসআই ডিডি শেখ শাফিনুলের ঈদ শুভেচ্ছা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৯, ৭:০৭ এএম | আপডেট : ৯:৫৯ এএম, ৫ জুন, ২০১৯

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পরিবার, স্বজন, সহকর্মী তথা দেশবাসীকে নিরন্তর শুভেচ্ছা জানিয়েছেন কলিকাতাস্থ বাংলাদেশ হাই কমিশনের তৃতীয় সচিব ও সদ্য দায়িত্ব প্রাপ্ত জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) বাংলাদেশের ডেপুটি ডিরেক্টর (ডিডি) শেখ শাফিনুল হক। ঈদি আনন্দে শরিক হতে এখন ঐতিহাসিক টুঙ্গি পাড়ায় অবস্থান করছেন তিনি। এক বার্তায় এনএসআই (ডিডি) শাফিনুল বলেন, ঈদের জাগিয়ানায় মানুষের মধ্যে গড়ে উঠে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের অভিন্ন উচ্ছ্বাসা। এর মধ্যে দিয়ে সৌহার্দ্য-সম্প্রীতি ও ভ্রাতৃত্বের মহিমায় শান্তি-সুধায় ভরে উঠুক প্রিয় দেশ ও জাতি। সেই প্রত্যাশায় সম্মিলিত আওয়াজে পরস্পর কন্ঠে কন্ঠ মিলিয়ে বলি ঈদ মোবারক।
প্রসঙ্গত, শেখ শাফিনুল হক কলিকাতাস্থ বাংলাদেশ মিশনে কাজ করার সুবাধে নিজ দেশের স্বার্থ সংরক্ষণ এবং অক্ষুন্ন রাখার পাশাপাশি ভারতের সাথে বন্ধুত্বমূলক সম্পর্ক উন্নয়নে ব্যাপক তৎপরতায় নজর কাড়েন সংশ্লিষ্টদের তিনি। তার আশাপ্রদ কর্মে দেশের অর্থনৈতিক স্বার্থ সহ পারস্পরিক নিরাপত্তা সহযোগিতা জোরদার ও আস্থাশীল হয়ে উঠে। নিশ্চিত চ্যালেঞ্জ অবলীলায় মোকাবেলা করেন মনে প্রাণে ধারণ করে। কূটনীতিক মানসিকতার অধিকারী হয়ে অবস্থার পরিপ্রেক্ষিতে নতুন কৌশল বের করে কর্মযজ্ঞে সফলতা পেয়ে প্রশংসিত হয়েছেন শেখ শাফিনুল। বর্নাঢ্য রাজনীতিক পরিবারের সন্তান শেখ শাফিনুলের প্রয়াত বাবা শেখ আকরাম হোসেন ত্যাগ, তীতিক্ষার মাধ্যমে আ‘লীগ রাজনীতির ইতিহাসে আইকন হিসেবে পেয়েছেন অবিস্মরণীয়তা। শেখ আকরাম বাংলাদেশ আ‘লীগের সভানেত্রী, বিশ্বের সেরা নেতৃত্বের অন্যতম নেতৃত্বগুণে গুনাম্বিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার মামা। এরশাদ সরকারের সময় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গৃহবন্দি করলে, শেখ আকরামও একই সাথে গৃহবন্দি হন। সম্প্রতি আ’লীগের সাধারন সম্পাদক ও সড়ক-সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের (এমপি) চিকিৎসার জন্য বিশ্ব বরেণ্য কার্ডিয়াক সার্জন দেবি প্রসাদ শেঠি ঢাকায় নিয়ে আসতে তার টিমগত ভূমিকা আলোড়িত হয় গোটাদেশ।



 

Show all comments
  • Abdul Jalil ৫ জুন, ২০১৯, ১১:০৪ পিএম says : 0
    আপনাকেও ঈদ মুবারক।
    Total Reply(0) Reply
  • মিরাজ আলী ৫ জুন, ২০১৯, ১১:০৪ পিএম says : 0
    ঈদ মুবারক, শুভ কামনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ