Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিনল্যান্ড থেকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৯, ৯:৫৭ এএম

ফিনল্যান্ড থেকে ভিডিও বার্তায় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এক মাসের সিয়াম সাধনার পর বুধবার সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছেন বাংলাদেশের মুসলিমরা।

প্রতি বছর ঈদে প্রধানমন্ত্রী গণভবনে সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেও এবার ফিনল্যান্ডে থাকায় তা হচ্ছে না।

মঙ্গলবার ভিডিও বার্তায় ঈদ শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “প্রিয় দেশবাসী সব সময় দেশে থেকে আপনাদের সাথে ঈদ উদযাপন করি। এবারে বিভিন্ন কারণে আমাকে দেশের বাইরে যেতে হয়েছে। এবারে বিদেশে থাকতে হল। বিদেশে থাকলেও মনটা পড়ে আছে দেশে।

“দেশবাসীর সাথে সব সময় একাত্মতা জানাই। দেশবাসী সবাইকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি।”

শেখ হাসিনা বলেন, “আমাদের উন্নয়নের শুভ ফলটা দেশবাসী পেতে শুরু করেছে। বিশেষ করে এবার ঈদযাত্রায় যারা সড়ক পথে যাতায়াত করেছেন যানজটমুক্ত যাতায়াত করতে সক্ষম হয়েছেন। রেলপথ, নৌপথ, আকাশপথ প্রতিটি পথেই কিন্তু যোগাযোগের সুব্যবস্থা করে দেওয়া হয়েছিল।

“তাছাড়া ঈদের সময় সব কিছু যেন শান্তিপূর্ণ থাকে সেই ব্যবস্থা তো আমরা নিয়েছি। কারণ আমাদের সব সময় প্রচেষ্টায় থাকে আপনারা যেন সুস্থ থাকতে পারেন, ভালো থাকতে পারেন এবং আপনাদের প্রতিটি উৎসব যেন আনন্দমুখর হয়। সুন্দরভাবে নিজের আপনজন পরিবার-পরিজনের সাথে ঈদ করতে পারেন।”

প্রবাসীদেরও শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “পরিবার-পরিজন ছাড়া বাইরে যারা বিদেশে আছেন তাদেরকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। কারণ আমি এখন প্রবাসে আছি। আমি জানি দূরে থাকাটা কত কষ্টকর। তারপরও প্রবাসে যারা থাকেন তাদের জন্য সকলের সাথে মিলে আমরা ঈদ করতে পারছি সেটাও একটা বড় কথা।

“এইটুকুই বলব, এক মাস রোজা রেখে যে সংযম দেখানো হয় তার পরেই ঈদ আনন্দের বার্তা নিয়ে আসে। সেই আনন্দটা সকলের সঙ্গে আমি ভাগ করে নিতে চাই। সকলকে আমি এইটুকুই বলব আপনারা দোয়া করবেন যে, বাংলাদেশটাকে আমরা যেভাবে আর্থ-সামাজিক উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি, এই গতিধারাটা যেন অব্যাহত থাকে। বাংলাদেশ বিশ্বের বুকে সম্মান পেয়েছে এই সম্মানটা যেন অব্যাহত থাকে।”



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৫ জুন, ২০১৯, ১:৪৭ পিএম says : 0
    মা জননী মহিমান্তিত ঈদের মহা খুশির ঈদে আপনী দেশে নেই। সুদূর প্রবাসে। দেশ ও জাতির কল্যাণকামনা উন্নয়নশীল দেশ গড়ার প্রত্যয়ে প্রথমে জাপান তারপর আল্লাহর ঘর বায়তুল্লা ও প্রিয় নবী{সাঃ} মদিনা মনোয়ারা ও আই সি সভায় গুরুত্বপূর্ণ ভাষন এখন পিনল্যান্ডে। মাননীয় প্রধান মন্ত্রী আপনাকে পরম মমতা ভরা ঈদের পা ছুয়ে সালাম। অজয় পাড়া গায়ের একজন অতি সামান্য নগন্য মানুষ হিসেবে অনুরোধ করছি। মা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বলে দিবেন। ঈদের গুরুত্বপূর্ণ দিনে আপনাকে দেশের বাহিরে থাকতে না হয়। আপনার শারীরিক সুস্হতা দির্ঘাআযু কামনায়।
    Total Reply(0) Reply
  • Main Uddin ৫ জুন, ২০১৯, ১০:৫৯ পিএম says : 0
    আপনাকেও ঈদ মোবারক
    Total Reply(0) Reply
  • Amirul Islam ৫ জুন, ২০১৯, ১০:৫৯ পিএম says : 0
    Jonogoner pokkho theke aponakeu suvessa
    Total Reply(0) Reply
  • Md Jilhaj Bhuyan ৫ জুন, ২০১৯, ১১:০০ পিএম says : 0
    ঈদ মোবারক
    Total Reply(0) Reply
  • Sharafat Td ৫ জুন, ২০১৯, ১১:০১ পিএম says : 0
    মিষ্টি মিষ্টি সকালে বৃষ্টি ভেজা ঈদ মোবারক আপনাকেও
    Total Reply(0) Reply
  • Abdul Jalil ৫ জুন, ২০১৯, ১১:০১ পিএম says : 0
    আমি এক গরিব মানুস। মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়কে কি শুভেচ্ছা জানাতে পারি? তবুও ঈদের শুভেচ্ছা জানাচ্ছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ