Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অস্ট্রেলিয়ায় বাংলাদেশী তরুণীর ৪২ বছরের কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৯, ১:১৫ পিএম

বাংলাদেশী মেয়ে মোমেনা সোমাকে সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে ৪২ বছরের কারাদণ্ড দিয়েছে অস্ট্রেলিয়া। তিনি স্টুডেন্ট ভিসায় গত বছর অস্ট্রেলিয়া যাওয়ার এক সপ্তাহের মধ্যে আশ্রয়দাতাকে ছুরিকাঘাত করে হত্যা চেষ্টার অভিযোগে অভিযুক্ত হন। এ অভিযোগে বুধবার তাকে এই শাস্তি দিয়েছে আদালত।
তিনি অস্ট্রেলিয়ার মেলবোর্নে একটি বাড়িতে অতিথি হয়ে আশ্রয় নেন। ৯ই ফেব্রুয়ারি সেই বাড়ির মালিকের ৫ বছর বয়সী মেয়ের ওপর ছুরি নিয়ে আক্রমণ চালানোর চেষ্টা করেন। কিন্তু মালিক রজার সিঙ্গারাভেলু তার মেয়েকে ধাক্কা দিয়ে পাশে সরিয়ে দেন এবং মেয়েকে রক্ষা করেন। এতে তিনি আরো ক্ষিপ্ত হয়ে মালিকের কাঁধে ছুরিকাঘাত করেন । তখন তার বয়স ছিল ২৪ বছর।
এ নিয়ে দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ায় মামলা চলে। বুধবার মামলার রায় দেয় আদালত। রায়ে এই হামলাকে জঘন্য ও কাপুরুষোচিত বলে উল্লখ করা হয়ং এবং সোমাকে ৪২ বছরের কারাদ- দেয় হয়। ৩১ বছর ৬ মাসের মধ্যে তিনি কোনো প্যারোল সুবিধা পাবেন না। অর্থাৎ ৩১ বছর ৬ মাস তাকে জেলে থাকতেই হবে।
মোমেনা সোমা ভাষাতত্ত্ববিদ্যায় মাস্টার্স করতে যান লা ট্রোবে ইউনিভার্সিটিতে। কিন্তু অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর কারো ওপর হামলা চালানোর চেষ্টা করছিলেন বলে রিপোর্টে বলা হয়েছে। এ বিষয়ে মোমেনা পুলিশকে বলেছেন, তিনি অস্ট্রেলিয়ায় যাওয়ার পর অন্য একটি পরিবারের সঙ্গে অবস্থান করেছিলেন কয়েক দিন। সেখানেই তিনি একটি বালিশ নিয়ে ছুরিকাঘাতের প্রাকটিস করেন। সূত্র : অনলাইন টিভি নিউজিল্যান্ড।



 

Show all comments
  • Rafiqul Islam ৫ জুন, ২০১৯, ১১:০৮ পিএম says : 0
    মুসলিম হওয়াই ইহুদি খ্রিস্টানরা চক্রান্ত করে ফাঁসানো হতে পারে, আমার বিশ্বাস১০০%।
    Total Reply(0) Reply
  • Md Zasim ৫ জুন, ২০১৯, ১১:০৯ পিএম says : 0
    কতটুকু সত্য এবং কতটুকু বিশ্বাস করা যায় অস্ট্রেলিয়ায় মিডিয়াকে? নাকি মেয়েটা ধার্মিক নয় তো বা অন্য কোন কারনে / তাই থাকে isis এর নাম দিয়ে জেল খাটানো হচ্ছে
    Total Reply(0) Reply
  • Shafiqul Islam ৫ জুন, ২০১৯, ১১:০৯ পিএম says : 0
    সুখে খাইতে ভূতে কিলাই তোমারে, নাকি, এই বার লাউ ঠেলা
    Total Reply(0) Reply
  • Saleh Hakim ৫ জুন, ২০১৯, ১১:১০ পিএম says : 0
    One parson doing crime and country pay for that GCC 6 country stop giving Visa to us I hope Australia also will not do that but I m sure now will be more hard to get Visa
    Total Reply(0) Reply
  • alim ৮ জুন, ২০১৯, ১১:১৮ পিএম says : 0
    I am 100% sure that pervert father wanted to rape her and she used knife for self defense.Why would she try to stab a five year old girl?This news is fake.Austrelia is becoming a number one enemy state of the muslim world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন