Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বেগম জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০১৯, ৯:১২ পিএম
 বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন অথবা অন্যকোন নীল নকশা অনুযায়ী কাজ হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বৃহস্প্রতিবার ভোরে বিএসএমএমইউ’র প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিষ্টারের কক্ষের সামনে থেকে বোমা উদ্ধারের খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এই সংবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গভীরভাবে উদ্বিগ্ন। 
বৃহস্পতিবার (৬ জুন) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 
রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসাধীন আছেন। দেশের এই বরেণ্য রাজনীতিবিদ ও সাবেক চারবারের প্রধানমন্ত্রী বিএসএমএমইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় প্রশাসনিক ভবনের রেজিষ্টারের কক্ষের সামনে থেকে বোমা উদ্ধার সারা জাতীকে বিস্মিত ও হতবাক করেছে। এমনিতেই দেশবাসী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা নিয়ে সারাক্ষণ চিন্তিত, সেখানে তাঁর চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের ভেতর থেকে বোমা উদ্ধার এক বড় ধরণের মাষ্টার প্লানেরই অংশ কিনা তা নিয়ে তাদের মনে গভীর সংশয় ও উৎকন্ঠার সৃষ্টি করেছে। বিএসএমএমইউর নিজেস্ব নিরাপত্তা কর্মীর মধ্যে কলাপসেবল গেটের ভেতরে রেজিষ্টারের কক্ষের সামনে কিভাবে কোন দুস্কৃতিকারী বোমা রেখে যেতে পারে ? এর পেছনে কোন অশুভ উদ্দেশ্য রয়েছে কিনা সেই প্রশ্নও দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। যে হাসপাতালে দেশনেত্রী’র মতো একজন সর্বাধিক জনপ্রিয় নেত্রী ও চারবারের প্রধানমন্ত্রী চিকিৎসাধীন রয়েছেন, সেখানকার নিরাপত্তা বেষ্টোনি এতো ঠুনকো থাকার কথা নয়। সেখানেতো নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টোনি থাকার কথা। তাহলে কি উদ্দেশ্যে বিএসএমএমইউতে নিরাপত্তা ব্যাবস্থা দুর্বল রাখা হয়েছে ? এই বোমা উদ্ধারের ঘটনায় এটা প্রমানিত হলো যে,বেগম জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন অথবা অন্যকোন নীল নকশা অনুযায়ী কাজ হচ্ছে। 
তিনি বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়ার জীবন ও নিরাপত্তার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখনও গুরুতর অসুস্থ্য, তাঁর বিভিন্ন রোগের চিকিৎসা চলছে। আমি তাঁর নিরাপত্তার ব্যাবস্থা জোরালোসহ সু-চিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানাচ্ছি।


 

Show all comments
  • Abdullah All Numan ৬ জুন, ২০১৯, ১১:২৪ পিএম says : 0
    আমাদের দেশের যে পরিস্থিতি এর চেয়ে আর কিবা আসা করা জায়।
    Total Reply(0) Reply
  • ৬ জুন, ২০১৯, ১০:২৮ পিএম says : 0
    Eid er din meet for family members, unader nil naksha ki na investgation it necessary.
    Total Reply(0) Reply
  • ৬ জুন, ২০১৯, ১০:৩১ পিএম says : 0
    Four time p.m. okey. But curita o. Shai rokom koracay.
    Total Reply(0) Reply
  • Sani Mir ৬ জুন, ২০১৯, ১১:২৩ পিএম says : 0
    আমি বাংলাদেশ টাকে খুব শান্তি প্রিয় দেশ মনে করতাম কিন্তু এখন দেখছি পৃথিবীর সবথেকে নোংরা দেশ হিসেবে মনেকরি। আমার বাড়ি ভারত বর্ষে সত্যি আমি বাংলাদেশ কে ঘৃণ্য করি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ