Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মন্ত্রিসভায় থাকবে জাতীয় পার্টি : রওশন

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জাতীয় পার্টি মন্ত্রিসভায় থাকছে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ এর স্ত্রী পার্টির সভাপতিম-লীর সদস্য রওশন এরশাদ। গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি একথা জানান। রওশন এরশাদের কাছে জানতে চান, তার দল সরকার থেকে বেরিয়ে আসছে  কি না? এর জবাবে এক কথায় ‘না’ উত্তর দেন রওশন এরশাদ।
বিএনপিবিহীন দশম সংসদে বিরোধী দলের আসনে বসা জাতীয় পার্টির তিন নেতা মন্ত্রী ও প্রতিমন্ত্রী হয়েছেন। এর ফলে সংসদে কার্যকর বিরোধী দল নেই বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন। এরশাদও স্বীকার করেছেন, তাদের অবস্থান জনগণের কাছে স্পষ্ট নয়। দলটির নতুন কো-চেয়ারম্যান জিএম কাদের আজ এক অনুষ্ঠানে অংশ নিয়ে বলেছেন ‘যারা মন্ত্রিসভায় রয়েছেন, উনারা যদি আলাদাভাবে মন্ত্রিসভায় যান আমার এবং জাতীয় পার্টির আপত্তির কিছু নেই। কিন্তু জাতীয় পার্টিতে থেকে এটা করতে হলে আমাদের রাজনীতি হচ্ছে না।’
“জাতীয় পার্টির সাম্প্রতিক অবস্থা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে কি না- জানতে চাইলে রওশন বলেন, “সেটা নিয়ে তার (শেখ হাসিনা) সঙ্গে কেন আলোচনা করব? ওটা আমাদের অভ্যন্তরীণ বিষয়।”
এরশাদ তার ভাই জিএম কাদেরকে জাতীয় পার্টিতে তার উত্তরসূরি ঘোষণার পর থেকে দলটিতে অস্থিরতা চলছে। এর পাল্টায় রওশনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণার পর এরশাদ মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে সরিয়ে দেন। এই দুই সিদ্ধান্ত নিয়ে রওশনের আপত্তি রয়েছে। নিজের আপত্তির বিষয়টি তিনি জানানোর পর তা প্রত্যাখ্যান করেছেন এরশাদ। জিএম কাদেরকে কো-চেয়ারম্যান করার বিষয়টি মেনে নিয়েছেন কি না- জানতে চাইলে রওশন বলেন, “নতুন নেতৃত্ব আসতেই পারে। নতুন লোকজন আসতে পারে। এটা একটা নরমাল ঘটনা।” সংসদে শেখ হাসিনার কার্যালয় থেকে বের হয়ে নিজের কার্যালয়ে ফেরার পর সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন তিনি। রওশন বলেন, “ময়মনসিংহ বিভাগ, ময়মনসিংহে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা এবং ব্রহ্মপুত্র নদ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রিসভায় থাকবে জাতীয় পার্টি : রওশন
আরও পড়ুন