Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউতে পেট্রোলবোমা

নিরাপত্তা জোরদার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেজিস্ট্রার প্রিন্সিপাল ডা. এবিএম আবদুল হান্নানের কার্যালয়ের সামন থেকে ‘পরিত্যক্ত’ পেট্্েরালবোমা উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর হাসপাতালের রিাপত্তা জোরদার করা হয়েছে। গত বুধবার রাত আড়াইটার দিকে বোমাটি উদ্ধার করা হয়।
হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, নাশকতা করার জন্য বুধবার গভীর রাতে ‘বি’ বøকে রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে দু’টি পেট্রোলবোমা ছোড়া হয়। এসময় একটি বিস্ফোরিত হলেও আরেকটি হয়নি। তবে বিস্ফোরিত পেট্্েরালবোমাটি ততোটা শক্তিশালী ছিল না। এর আগেও গত সোমবার ৩ জুন রাতে একই স্থানে দুই বার কাগজে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয়। প্রথম বার বিশ্ববিদ্যালয়ে কর্তব্যরত আনসার সদস্যরা আগুন নেভাতে সক্ষম হন। পরের বার শাহবাগ থানা পুলিশ গিয়ে নেভায়। এছাড়া পেট্রোলবোমাটিও উদ্ধার করে পুলিশ।
বিএসএমএমইউ উপাচার্য প্রিন্সিপাল ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, বুধবার রাতে আনসার কমান্ডার আমাকে মোবাইলে পেট্্েরালবোমা পড়ে থাকার সংবাদ জানান। পরে শাহবাগ থানা পুলিশ এসে এটি উদ্ধার করে। এর আগে সোমবার রাতে পরপর দুইবার কাগজে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয়। এসব কারণে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা আরও বাড়ানো হচ্ছে।
পুলিশ সূত্রে জানা গেছে, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গুরুত্বের সাথে বিষয়গুলো তদন্ত চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ