Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

‘গণতন্ত্রহীন দেশে ঈদের আনন্দ নেই’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রেখে, দেশের জনগণকে নির্বাচন প্রক্রিয়ার বাইরে রেখে, গণতন্ত্রহীন একটি দেশে কারো মনে ঈদের আনন্দ নেই। যেখানে দেশে আইনের শাসন নেই, ভোটাধিকার নেই, সেখানে কিভাবে মানুষ আনন্দের সাথে ঈদ উদযাপন করবে। হাজারো নেতা কর্মী যেভাবে মিথ্যা মামলায় হুলিয়া নিয়ে ঘুরে বেড়াচ্ছে তাতে আমরাও আনন্দ ঘন পরিবেশে ঈদ উদযাপন করতে পারি না।

তিনি বলেন, দেশে স্বাভাবিক অবস্থা নেই, অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। জনগণের মালিকানা, ভোটের অধিকার ছিনিয়ে নেয়া হয়েছে। জনগণ তাদের মালিকানা ফেরত চায়।

জনগণ তাদের মালিকানা, গণতন্ত্র ফেরত পেতে আন্দোলন করতেও প্রস্তুত। তবে দিনক্ষণ ঠিক করে আন্দোলন হয় না, আন্দোলন যে কোন সময় হবে। আর এ আন্দোলনের মাধ্যমে জনগণ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একমাত্র দেশ যেখানে নির্বাচিত কোন সরকার নেই বলেও মন্তব্য করেন তিনি।

ঈদের পরদিন নগরীর মেহেদীবাগস্থ বাসভবনে দলীয় নেতাকর্মী, পেশাজীবিসহ সর্বস্তরের জনগণের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় কালে তিনি এসব কথা বলেন।

এসময় মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীসহ বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন