Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ৪:০১ পিএম | আপডেট : ৪:০১ পিএম, ৮ জুন, ২০১৯

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ। একই সঙ্গে সংস্থাটির ক্রেডেনশিয়াল কমিটিরও সদস্য নির্বাচিত হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ কথা জানানো হয়। ৩ ও ৬ জুন ভুটানের রাজধানী থিম্পুতে বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ সংস্থাটির ক্রেডেনশিয়াল কমিটির সদস্য হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয় এবং সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট পদের বিপক্ষে ইরান প্রতিদ্বন্দ্বিতা করলেও কমিশন ফর সাউথ এশিয়ার সব সদস্যের ভোট পায় বাংলাদেশ।

এ বিজয়ের ফলে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা ছাড়াও এক বছর মেয়াদে এ পদে অধিষ্ঠিত থাকবে। বাংলাদেশ বর্তমানে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব পর্যটন সংস্থা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ