Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

ইসলামী ব্যাংক ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান-এর নতুন মেয়াদে দায়িত্ব গ্রহণ

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান তৃতীয় মেয়াদের জন্য দায়িত্ব গ্রহণ করেছেন। ২০১০ সাল থেকে তিনি এ দায়িত্ব পালন করছেন।
তিনি এশিয়া প্যাসিফিক ও ভূ-মধ্যসাগরীয় অঞ্চলের নির্বাচিত সিইওদের সেরা সম্মাননা ’দি এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড-২০১৬’ অর্জন করেন এবং তাঁর নেতৃত্বে ইসলামী ব্যাংক ’দ্য বেস্ট ম্যানেজড ব্যাংক ইন বাংলাদেশ’ মর্যাদা লাভ করে। বাংলাদেশে ইসলামী ব্যাংকিং পদ্ধতি জনপ্রিয় করা, অন্তর্ভুক্তি ও কল্যাণমুখী ব্যাংকিং প্রসার, ইসলামী পদ্ধতির মাইক্রোফাইন্যান্স কার্যক্রম সম্প্রসারণ, ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স আহরণ, দেশে ইসলামী ব্যাংকিং-এর জন্য পেশাদার মানব সম্পদ উন্নয়ন প্রভৃতি ক্ষেত্রে তার বিশেষ অবদান রয়েছে।
তিনি বর্তমানে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ-এর ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার্স অ্যাসোসিয়েশন-এর ভাইস চেয়ারম্যান ও ইসলামী ব্যাংকসমূহের কনসালটেটিভ ফোরাম-এর টাস্ক কমিটির চেয়ারম্যান।
মালয়েশিয়াভিত্তিক ইন্টারন্যাশনাল সেন্টার ফর লিডারশীপ ইন ফাইন্যান্স-এর ফেলো মোহাম্মদ আবদুল মান্নান জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালায় ইসলামী ব্যাংকিং ও ইসলামী মাইক্রো-ফাইন্যান্স বিষয়ে রিসোর্স পারসন হিসেবে অংশগ্রহণ করেন। শিকড় সন্ধানী গবেষক হিসেবে মোহাম্মদ আবদুল মান্নান জাতীয় ইতিহাস, সংস্কৃতি ও ইসলামী ব্যাংকিংসহ বিভিন্ন বিষয়ে বেশ কয়েকটি মূল্যবান গ্রন্থের প্রণেতা। তিনি ১৯৫২ সালে নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায় জন্মগ্রহণ করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। -প্রেস বিজ্ঞপ্তি

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।