Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বেনাপোল - পেট্রাপোল বন্দর পরিদর্শন করেছেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস

বেনাপোল সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ৫:৫৩ পিএম

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস আজ শনিবার বিকেলে বেনাপোল- ভারতের পেট্রাপোল বন্দর ও চেকপোস্ট এলাকা পরিদর্শন করেছেন।
বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম ও পাসপোর্ট যাত্রী যাতায়াতে সুবিধা-অসুবিধা সরেজমিনে দেখতেই মূলত রিভা গাঙ্গুলী দাসের এই সফর। উল্লেখ্য বেনাপোল বন্দর দিয়ে ভারতের সাথে বছরে ৩০ হাজার কোটি টাকার বাণিজ্য সম্পন্ন হয়ে থাকে।
হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছালে সেখানে তাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান কাস্টমস, বন্দর, প্রশাসন ও পুলিশ সহ বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা ও ব্যবসায়িক নেতারা। এ সময় হাইকমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন উপলক্ষে প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।
রিভা গাঙ্গুলী দাস’র সাথে সফরসঙ্গী ছিলেন, খুলনা বিভাগীয় সহকারী হাইকমিশনার রাজেস কুমার, বেনাপোল কাস্টমসের সহকারী কমিশনার উত্তম চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট ইমপোর্ট, এক্সপোর্টের সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালে মাসুদ করিম ও ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার প্রমুখ।
তিনি ভারত গমনাগমনকারী পাসপোর্ট যাত্রীদের খোজ খবর নেন এবং তাদের সমস্যার কথা শোনেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ