Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৈরী আবহাওয়া উপেক্ষা করে কক্সবাজার সমুদ্র সৈকতে লাখো পর্যটক

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ৬:৪২ পিএম

বৈরী আবহাওয়া ঈদ আনন্দ উদযাপনে রুখতে পারেনি ভ্রমণ পিয়াসু মানুষ গুলোকে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে লাখো পর্যটক সমবেত হয়েছেন পর্যটন শহর কক্সবাজার সমুদ্র সৈকতে। ঈদের লম্বা ছুটিতে হরেক রকম পর্যটকে এখন মুখর কক্সবাজার সৈকত।

শনিবার বিকেলে সৈকতের কয়েকটি পয়েন্টে গিয়ে দেখাগেছে, সাগরের নীল জলরাশিতে উচ্ছ্বাসে মেতেছে আগত পর্যটকরা। থেমে থেমে চলা বৃষ্টি আগত পর্যটকদের উচ্ছ্বাস যেন কমাতে পারছে না কিছুতেই। মুক্ত সৈকতে ছুটে বেড়ানো ছাড়াও সাগরে গোসল করে তারা প্রশান্তি লাভ করছে।

নগর জীবনের যান্ত্রিকতা থেকে দূরে সাগরের নীল জলরাশিতে অবিরত ঢেউ এর মাঝে বাধঁভাঙ্গা আনন্দে মেতেছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকরা। তাদের উল্লাসে মুখরিত বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার ।

দীর্ঘদিন প্রচণ্ড গরম থাকার পর এ বৃষ্টি পর্যটকেরা তেমন কোন সমস্যাই মনে করছেন না। বরং এ বৃষ্টি যেন ঈদ আনন্দে বাড়তি আনন্দ যোগ করেছে তাদের। সমুদ্র সৈকত ছাড়াও ইনানীর পাথুরে সৈকত, পর্যটন স্পট দরিয়ানগর, হিমছড়ি, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কেও ভিড় করছেন পর্যটকরা।

এদিকে পর্যটকদের নিরাপত্তায় নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঈদের ছুটি কাটাতে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে ভিড় করছেন লাখো পর্যটক। বৈরী আবহাওয়া আর থেমে থেমে বৃষ্টি উপেক্ষা করে সৈকতের সব পয়েন্টে যেন পর্যটকদের উপচে পড়া ভিড়।
কক্সবাজার ঘুরতে আসা পর্যটক এক দম্পতি বলেন, ঈদের টানা ছুটিতে কক্সবাজার এসে খুব ভালো লাগছে। বৃষ্টি আর সাগর আমাদের একাকার করে দিচ্ছে। ঈদকে খুব উপভোগ করছি। বিকেলে কথা হয় ঢাকা, রাজশাহী ও সিলেট থেকে আসা আরো কয়েক জন পর্যটকের সাথে। তারা প্রত্যেকেরই মন্তব্য, চমৎকার কক্সবাজারের আইন শৃঙ্খলা পরিস্থি।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো.ইকবাল হোসাইন বলেন, ঈদের ছুটিতে পর্যটকরা যাতে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারে সেই লক্ষ্যে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি পর্যটন স্পটে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরো বলেন, ৫ শতাধিক হোটেল মোটেল ও গেস্ট হাউজে ৩ লক্ষাধিক পর্যটকের ধারণ ক্ষমতা রয়েছে। পর্যটকদের সমুদ্র স্নানে নিরাপত্তা দিতে পুলিশের পাশাপাশি ৩টি বেসরকারি লাইফ গার্ড সংস্থার অর্ধশতাধিক প্রশিক্ষিত লাইফ গার্ড কর্মী নিয়োজিত রয়েছে।

টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফখরুল ইসলাম জানান, পর্যটকদের নিরাপত্তায় টুরিস্ট পুলিশ সকল পর্যটন স্পট গুলোতে সতর্ক রয়েছে। ঈদের ছুটিতে এ পর্যন্ত কোন দুর্ঘটনা ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ