Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

জকোভিচকে হারিয়ে ফাইনালে থিয়াম

ফরাসি ওপেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ৯:১৭ পিএম

রোমাঞ্চকর লড়াইয়ে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচকে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে উঠেছেন চার নম্বর বাছাই ডমিনিক থিয়াম। যেখানে তার প্রতিপক্ষ রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল।
রজার ফেদেরারকে হারিয়ে শুক্রবার ফাইনালে পা রাখেন ক্লে কোর্টের রাজা। টানা দ্বিতীয়বারের মত রোঁলা গ্যারোঁয় রোববারের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছেন থিয়াম ও নাদাল।
বৃষ্টির বাধায় শুক্রবার ম্যাচ স্থগিত রাখা হয়। শনিবারও ম্যাচ চলেছে থেমে থেমে। সঙ্গে ঝড়ো বাতাস তো ছিলই। প্রকৃতির নানান প্রতিকূলতা পেরিয়ে ৬-২ ৩-৬ ৭-৫ ৫-৭ ৭-৫ গেমের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হাসেন থিয়াম। গ্র্যান্ড স্ল্যামে টানা ২৬ ম্যাচ পর থেমে যায় নোভাক জকোভিচের জয়রথ। সেই সাথে শেষ হয় একই সময়ে সার্বিয়ান তারকার চারটি গ্র্যান্ডস্ল্যাম জয়ের অনন্য কীর্তি গড়ার সম্ভবনা।
গত বছর নাদালের কাছে হারতে হয়েছিল গ্র্যান্ড স্ল্যাম শিরোপার অপেক্ষায় থাকা থিয়ামকে। প্রথম অস্ট্রিয়ান হিসেবে দ্বিতীয়বার কোনো গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে খেলছেন ২৫ বছর বয়সী। টেনিসের শীর্ষ প্রতিযোগিতায় বিশ্বের এক নম্বর তারকাকে প্রথমবারের মত হারানো থিয়াম বলেন, ‘এটা ছিল আমার জন্য অবিশ্বাস্য একটা দিন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১২ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন