Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র এক্সপ্রেসের ইঞ্জিন বিকল

ঈদ ফেরত যাত্রীদের চরম দুর্ভোগ

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

গফরগাঁও-ঢাকা-ময়মনসিংহ রেলপথে চলাচলকারী আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় ঈদ ফেরত যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। এ সময় ইঞ্জিনের ত্রæটি সাময়িক ভাবে সারাতে গিয়ে চালক সামান্য আহত হয়েছেন। পরে টঙ্গী থেকে বিকল্প ইঞ্জিন এনে প্রায় পৌনে তিন ঘন্টা বিলম্বে ট্রেনটি গফরগাঁও স্টেশন ত্যাগ করে।

রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, গতকাল শনিবার সকাল ১০টায় ঢাকাগামী আন্তনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন গফরগাঁও স্টেশনে আসার পর ইঞ্জিন সম্পূর্ণ বিকল হয়ে পড়ে। ট্রেনটি ময়মনসিংহ স্টেশন ছেড়ে আসার পর ফাতেমা নগর থেকেই ইঞ্জিনের সমস্যা দেখা দিচ্ছিল। কিন্তু চালক নিজ দক্ষতায় ট্রেনটি গফরগাঁও স্টেশনে নিয়ে আসেন। ভিতরে রিজার্ভের হাওয়া বের হয়ে যাওয়ায় ইঞ্জিনটি অচল হয়ে এ অবস্থার সৃষ্টি হয়। এতে ঈদ ফেরত শতশত যাত্রী চরম দুর্ভোগে পড়েন। এ সময় ট্রেনের চালক (লোকোমুটিভ মাস্টার) এনায়েত হোসেন সাময়িক ভাবে ত্রæটি সাড়াতে গিয়ে গড়মে তার হাতের বিভিন্ন স্থানে ছোলে সামান্য আহত হন। পরে টঙ্গী থেকে বিকল্প ইঞ্জিন এনে দুপুর ১২টা ৪৬ মিনিটে ট্রেনটি গফরগাঁও স্টেশন থেকে ছেড়ে যায়।

চালক এনায়েত হোসেন বলেন, ফাতেমা নগর স্টেশন পার হওয়ার সময় থেকেই ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। মাঝ পথে ইঞ্জিন বিকল হলে চরম বিপাকে পড়তে হতো। তাই কিছুটা ঝুঁকি নিয়েই ট্রেনটি গফরগাঁও স্টপেজে নিয়ে এসেছি। রিজার্ভের প্রেসার হাওয়া বের হয়ে যাওয়ায় এ অবস্থা হয়েছে। সাময়িক ভাবে ত্রুটি সাড়াতে গিয়ে আমার হাতের বিভিন্ন স্থানে গরমে ছুলে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন