Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেইমারের জায়গায় উইলিয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

ইনজুরির কারণে কোপা আমেরিকার ব্রাজিল দল থেকে ছিটকে পড়েছেন নেইমার। তার জায়গায় তিতের দলে ডাক পেয়েছেন চেলসি তারকা উইলিয়ান। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) পরশু এই তথ্য নিশ্চিত করেছে।

৩০ বছর বয়সী উইলিয়ানের অন্তর্ভূক্তি অনেককেই বিস্মিত করেছে। দেশটির গণমাধ্যমের দাবী অনুযায়ী নেইমারের জায়গায় রিয়াল মাদ্রিদের তরুন ফরোয়ার্ড ভিনসিয়াস জুনিয়র অথবা টটেহ্যামের লুকাস মৌরার মধ্যে যেকোন একজন ডাক পাওয়ার কথা ছিল। কিন্তু অভিজ্ঞ উইলিয়ানেই আস্থা রেখেছেন কোচ। সিবিএফ এক বিবৃতিতে জানায়, ‘প্রতিযোগিতার নিয়মানুযায়ী নেইমারের ইনজুরি রিপোর্টের বিস্তারিত কনমেবল’এ পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে অনুমতি পাওয়ার পরই উইলিয়ানকে নতুন করে দলে ডাকা হয়েছে।’

২০১৩ সাল থেকে চেলসিতে খেলা উইলিয়ান গত দুই বিশ্বকাপে ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছেন। সেলেসাওদের হয়ে এ পর্যন্ত খেলেছেন ৬৫টি ম্যাচ। সর্বশেষ ক্যামেরুনের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তিনি ব্রাজিলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। গত ২৯ মে ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালের বিপক্ষে বøুজদের ৪-১ গোলের জয়ের ম্যাচটিতে তিনি বদলী হিসেবে দলে ছিলেন। বুধবার কাতারের বিপক্ষে ২-০ গোলের জয়ী প্রীতি ম্যাচে গোঁড়ালির ইনজুরির কারনে কোপা আমেরিকা থেকে ছিটকে পড়েন নেইমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ