Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০০ কোটি ক্লাবে সালমানের ‘ভারত’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ৩:০২ পিএম

সালমানের ‘ভারত’ ১০০ কোটি ক্লাবে অন্তর্ভুক্ত হবে এমনটাই নিশ্চিত ছিল। কৌতূহল ছিল তা তিন দিনে চার দিনে ঘটবে। অবশেষে চারদিনেই তা ঘটল।
সালমান জাদু আরেকবার প্রমাণিত হয়েছে। এই ঈদে মুক্তি পেয়ে একাধিক রেকর্ড সৃষ্টি করে ফিল্মটি চার দিনে ১২২.২০ কোটি রুপি আয় করেছে। নাম নিয়ে একটি জনস্বার্থ মামলার ছোট বাধা পেরিয়ে ঠিক সময়েই আলি আব্বাস জাফর পরিচালিত চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। প্রথম দিনে দর্শক উপস্থিতি ছিল ৬০ থেকে ৬৫ শতাংশ। আশা করা হচ্ছিল আয় ৩০ থেকে ৩৫ কোটি রুপি হতে পারে। তবে শেষ পর্যন্ত প্রথম দিনের আয় ৪২.৩০ কোটি রুপি বলে জানা গেছে। এই বছর এ পর্যন্ত প্রথম দিনে এটিই সর্বোচ্চ আয়। দ্বিতীয় দিন বৃহস্পতিবারের আয় ৩১ কোটি রুপি। শুক্রবারের ২২.২ কোটি রুপি এবং শনিবার ২৬.৭০ কোটি রুপি আয়ে ফিল্মটি চার দিনে আয় করল ১২২.২০ কোটি রুপি।
মোট ৬০০০ পর্দায় (ভারতে ৪৭০০ এবং ভারতের বাইরে ১৩০০) মুক্তি পেয়েছে ফিল্মটি। টি-সিরিজ সুপার ক্যাসেটস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, রিল লাইফ প্রডাকশন্স প্রাইভেট লিমিটেড এবং সালমান খান ফিল্মসের ব্যানারে ‘ভারত’ মুক্তি পেয়েছে। অ্যাকশন ড্রামাটি প্রযোজনা করেছেন অতুল অগ্নিহোত্রি, আলভিরা অগ্নিহোত্রি, ভূষণ কুমার এবং কৃষণ কুমার। সালমান ছাড়া অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, দিশা পাটানি, টাবু, সতীশ কৌশিক, জ্যাকি শ্রফ, বরুণ ধাওয়ান, আসিফ শেখ, সোনালি কুলকার্নি, আসিফ শেখ, নোরা ফতেহি এবং মায়াং চাং। বিশাল দাদলানি এবং শেখর রাবজিয়ানি সঙ্গীত পরিচালনা করেছেন। ফিল্মটি নির্মিত হয়েছে ১০০ কোটি রুপি বাজেটে।
এর ফলে ১০০ কোটি রুপি আয় ছাড়িয়েছে সালমানের এমন চলচ্চিত্রের সংখ্যা হল ১৪। এর মধ্যে ৩০০ কোটি রুপি ছাড়িয়েছে ৩টি, ২০০ কোটি রুপি ছাড়িয়েছে ২টি এবং ১০০ কোটি রুপি ছাড়িয়েছে ৯টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ