Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

কক্সবাজারে এক জামায়াত নেতার পদত্যাগ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ৫:০৫ পিএম

কক্সবাজার সদরের এক জামায়াত নেতা জামায়াতের নীতি আদর্শের সাথে দ্বিমত পোষণ করে জামায়াত থেকে পদত্যাগ করেছেন।ওই জামায়াত নেতার নাম মওলানা নুরুল আজিম। তিনি ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বাংলাদেশ জামায়াতে ইসলামীর একজন দায়িত্বশীল নেতা। তিনি জামায়াতে ইসলামীর ইউনিয়ন পর্যায়ের পদে অধিষ্ঠিত ছিলেন পদত্যাগের পূর্ব পর্যন্ত ।
লিখিত পদত্যাগ পত্র সূত্রে জানাযায়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঈদগাঁও ইউনিয়ন শাখার নেতা মওলানা নুরুল আজিম ব্যক্তিগত ও পারিবারিক বিভিন্ন সমস্যা উল্লেখ করে দলের সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেয়ার অনুরোধ জানিয়ে ঈদগাঁও সাংগঠনিক উপজেলা জামায়াতে ইসলামীর আমীর বরাবরে আবেদন করেন বিগত ৩ মে ২০১৯ ইংরেজি।
পদত্যাগী জামায়াত নেতার সাথে সরাসরি কথা হলে তিনি জানান, ব্যক্তিগত ও পারিবারিক বিভিন্ন সমস্যা এবং তিনি দীর্ঘদিন যাবৎ শিক্ষকতার মতো মহান পেশায় ঈদগাহ শাহ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসার সহকারি প্রধানের (সহ সুপার) পদে নিয়োজিত আছেন।তাই উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের উত্তরোত্তর উন্নতি ও পারিবারিক কাজে পর্যাপ্ত সময় দিতে তিনি দল থেকে পদত্যাগের এ সিদ্ধান্ত নিয়েছেন।
দল এ পদত্যাগ পত্র গ্রহণ করেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, গ্রহণ করা, না করা এটা দলের সিদ্ধান্ত । তবে তিনি উক্ত তারিখ থেকে এ দলের যাবতীয় কার্যক্রম থেকে সম্পূর্ণ বিরত বলে জানান। দেরিতে গণমাধ্যমের গোচরে আনার বিষয়ে জানতে চাইলে বলেন,যাতে এ বিষয়ে কারো মনে সংশয় বা প্রশ্ন না থাকে সেজন্য দেরিতে হলেও গণমাধ্যমে আসাকে সমিচীন মনে করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদত্যাগ

৩১ মে, ২০১৯

আরও
আরও পড়ুন