Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অপরিপক্ক কুড়ি মণ আম ধ্বংস, দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ৭:৩৫ পিএম

বগুড়ায় বিক্রির জন্য আড়তে রাখা প্রায় কুড়ি মণ অপরিপক্ক আম ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান রোববার বিকেলে শহরের স্টেশন রোড এলাকায় অভিযান চালান। অভিযানকালে অপরিপক্ক আম মজুদের দায়ে দু’টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানাও করেন।

ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকা বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর শাহ্ আলী জানান, শহরের বিভিন্ন ফলের আড়তে অপরিপক্ক আম মজুদ করে পাইকারি ও খুচরা বিক্রি হচ্ছে- এমন অভিযোগ শোনার পর রোববার বিকেল ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামেন।
আদালত শহরের স্টেশন রোডে মেসার্স বিএম এন্টারপ্রাইজ নামে একটি দোকানে অভিযান চালিয়ে প্রায় ১৯ মণ অপরিপক্ক আম পাওয়া যায়। পরে সেগুলো জব্দ করে ধ্বংস করা হয়। অপরিপক্ক আম মজুদের দায়ে ওই প্রতিষ্ঠানের ম্যানেজার হামিদুল ইসলামের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর আদালত একই এলাকার মেসার্স জয় ফল ভা-ারে গিয়ে ৬০ কেজি বা দেড় মণ অপরিপক্ক আম দেখতে পান এবং সেগুলোও জব্দ করে ধবংস করেন। অপরিপক্ক ওই পরিমাণ আম মজুদ রাখার দায়ে আদালত প্রতিষ্ঠানটির ম্যানেজার মেহেদী হাসানের ৩ হাজার টাকা জরিমানা করেন।

বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর শাহ্ আলী আরো জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারায় আদালত অপরিপক্ক আমগুলো জব্দের পর ধ্বংস এবং দায়ী দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যে ভেজাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ