Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

‘ভারত’-এ সুনামি ঘটিয়েছে সালমান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ৮:৩৪ পিএম

বলিউডের দুই জুটি সালমান খান এবং আলী আব্বাস জাফর। ফর্মুলা একটাই, তাদের পরিনাম ব্লকবাস্টার। অভিনেতা-পরিচালকের এই জুটি বলিউডে এখন সবচেয়ে চর্চিত। কারণ প্রত্যাশার দ্বিগুণ ব্যবসা করেছে ভাইজানের ‘ভারত’। মুক্তির প্রথমদিনেই ৪২ কোটির সংখ্যা নিজের ঝুলিতে যোগ করেন সালমান। ঈদ উপলক্ষে এই আয় বলিউডের বক্স অফিসে এখন পর্যন্ত সর্বাধিক।

সালমানের ক্যারিয়ারেও এটা সবচেয়ে বড় হিট বলে মনে করছেন বলিউডের বিশেষজ্ঞরা। দ্বিতীয় দিনেও সেই গর্জন অব্যহত ছিল ‘ভারত’-এর। বক্স অফিস রিপোর্ট অনুযায়ী দ্বিতীয় দিনেও বক্স অফিসে প্রায় ৩০ কোটির বেশি অর্থ আয় করেছে সাল্লু মিঞ্জার ‘ভারত’। আর তৃতীয় দিনের মাথায় ১০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে সালমান-ক্যাটরিনা অভিনীত এই ছবিটি। বিশ্বকাপের ব্যস্ত সপ্তাহের মাঝে ১০০ কোটি আয়ের অঙ্ক সত্যিই এক মাইলফ্লোক হয়ে থকেলো বলিউড চলচ্চিত্রের ইতিহাসে।

গতকাল বক্স অফিসে ‘ভারত’-এর আয় হয়েছে ২৮ কোটি টাকা। আগামী দু’দিন এই আয় আরও বাড়বে বলে মনে করেছিল বিশেষজ্ঞরা। সেই অনুমান সত্যি করে গতকাল প্রায় ২৬ কোটি টাকার কাছে ব্যবসা করেছে ছবিটি। এ জন্য সালমানের ‘ভারত’ মোট চারদিনে বক্স অফিসে আয় করল ১২২ কোটি টাকা। দক্ষিণ কোরিয়ার বিখ্যাত সিনেমা ‘ওড টু মাই ফাদার’ হিন্দি রিমেক হলো ‘ভারত’। সালমান খান ও ক্যাটরিনা কাইফ ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, দিশা পাটানি, নোরা ফাতেহি, টাব্বু ও সুনিল গ্রোভারকে।

ভারতীয় বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে জানা গিয়েছে ৪৭০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ভারত’। ছবিটির এমন সফলতায় অবাক করেছে খোদ সালমান খান নিজেই। অভিনেতার আশার চেয়েও বেশি ব্যবসা করছে ছবিটি। এজন্য অবশ্য মুক্তির পরের দিনই কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সালমান খান। এক টুইট বার্তায় দর্শক এবং দেশবাসীকে জানিয়েছেন শুভেচ্ছা।

শুধুমাত্র আয়ের নিরিখেই নয়, সমালোচকদের নজরেও প্রশংসা পেয়েছে ‘ভারত’। অর্থাৎ ‘সুলতান’, ‘টাইগার জিন্দ্যা হ্যায়’ -এর পর আলী আব্বাস জাফরের তৃতীয় কিস্তি ‘ভারত’ সালমানের সঙ্গে জুটি বেঁধে হিটের ধারা বজায় রাখলো। সালমান খান ছাড়াও এই সিনেমাতে প্রযোজকের ভূমিকায় আছেন অতুল অগ্নিহোত্রী ও টি-সিরিজ। শুধু ভারতে নয় গোটা বিশ্বের বিভিন্ন জায়গায় মুক্তি পেয়েছে ‘ভারত’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ জুন, ২০১৯
১৪ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন