Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

শিরোপা জিতে উচ্ছ্বসিত রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ৬:২৯ পিএম | আপডেট : ৬:৩৯ পিএম, ১০ জুন, ২০১৯

রেকর্ড হলো ভাঙা-গড়ার খেলা। কিন্তু প্রথম চিরকালই প্রথম। তেমনি এক প্রথমের ইতিহাস গড়েছে পর্তুগাল। উয়েফা নেশন্স লিগের অভিষেক আসরের ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ইউরো চ্যাম্পিয়নরা।

রোববার পোর্তোর এস্তাদিও দো দ্রাগাওয়ে সফরকারী দলকে ১-০ গোলে হারায় স্বাগতিক পর্তুগাল। দ্বিতীয়ার্ধে ফের্নান্দো সান্তোসের দলের একমাত্র গোলটি করেন গনসালো গুইদেস। ইউরো জয়ের তিন বছরের মাথায় দ্বিতীয়বারের মত বড় কোনো শিরোপা জিতল পর্তুগাল। আন্তর্জাতিক কোনো প্রতিযোগিতায় ১৯৯৮ বিশ্বকাপের পর এই প্রথম শিরোপা জিতল স্বাগতিক কোনো দল।

ম্যাচ শেষে নিজের উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি দলীয় অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো, ‘এটা ছিল অসাধারণ, আমি খুব খুশি। পর্তুগালে পর্তুগিজদের সামনে এই শিরোপা জিততে পারা আমার জন্য সম্মানের।’

২০১৬ সালের ফাইনালে স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতেছিল পর্তুগাল। সেকথা স্বরণ করেন রোনালদো, ‘২০১৬ সাল থেকে পর্তুগাল তাদের ইতিহাস বদলে ফেলেছে এবং আরো একটা শিরোপা জিতেছে।’ ‘পুরো পর্তুগাল ও জাতীয় দলের জন্য এটা গুরুত্বপূর্ণ একটা শিরোপা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন