Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিশ্ব আরচ্যারিতে টিকে আছে রোমান সানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ৯:১৫ পিএম

বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপ সব দেশের জন্যই বড় আসর। যেখানে বিশ্বের সেরা আরচ্যাররা খেলে থাকেন। বাংলাদেশের জন্য এ আসর বেশী গুরুত্বপূর্ণ। এখানে খেলে লাল-সবুজের তীরন্দাজরা নিজেদের সেরা পারফরমেন্স দেখানোর পাশাপাশি অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। সোমবার নেদারল্যান্ডসে শুরু হয়েছে বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপের খেলা। এবারের আসরে ৮৮ দেশের প্রায় ছয়শ’ আরচ্যার অংশ নিচ্ছেন। প্রথম দিন শেষে রিকার্ভ পুরুষ এককের ১/৪৮ রাউন্ডের খেলায় টিকে থাকলেন কেবল বাংলাদেশের রোমান সানা। ৬৭৬ স্কোর করে ২০তম হয়েছেন তিনি। মঙ্গলবার দ্বিতীয় রাউন্ডে লড়বেন তিনি। এছাড়া এ ইভেন্টে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৬২ স্কোর করে ৫৯তম এবং মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৫৯ স্কোর করে ৬৭তম হন। অন্যদিকে রিকার্ভ পুরুষ দলগতে ৫৫টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল) ১৯৯৭ স্কোর করে ১৬তম স্থান অর্জন করে। দলগতের ইলিমিনেশন রাউন্ডের ১/১২ খেলায় বাংলাদেশ লড়বে মঙ্গলবার। এদিন কম্পাউন্ড বিভাগের পুরুষ ও নারী আরচ্যাররা কোয়ালিফিকেশন রাউন্ডে অংশ নেবেন।

বিশ্ব আরচ্যারিতে বাংলাদেশের হয়ে রিকার্ভ পুরুষ বিভাগে তিনজন, রিকার্ভ নারী বিভাগে একজন, কম্পাউন্ড পুরুষ বিভাগে একজন ও কম্পাউন্ড নারী বিভাগে একজন লড়ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব আরচ্যারি
আরও পড়ুন