Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

কার্বন হ্রাসকরণ প্রকল্পের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বেসরকারি প্রতিষ্ঠান রুপালী হেলথ কেয়ার ফাউন্ডেশনের গাছ লাগানোর মাধ্যমে বায়ুমণ্ডল থেকে কার্বন হ্রাসকরণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে এ প্রকল্পের উদ্বোধন করা হয়। ‘গাছে গাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’ শীর্ষক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক স্থায়ী কমিটির সদস্য এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য খোদেজা নাসরিন আক্তার হোসেন, সুপ্রিম কোর্টেও ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন-অর-রশীদ, সিনিয়র অ্যাডভোকেট কামাল হোসেন, জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি মোখলেসুর রহমান তালুকদার, জজ কোর্টের অ্যাডভোকেট শম্পা বণিক প্রমুখ।

বক্তারা বায়ুমণ্ডলে কার্বনের ক্ষতিকর বিষয়গুলো তুলে ধরেন। পাশাপাশি বায়ুমণ্ডলে কার্বনের মাত্রা কমাতে গাছ লাগানো এবং সংরক্ষণের গুরুত্ব তুলে ধরেন। বিশ্ব ব্যাংকের অর্থায়নে পরিচালিত ৪০ বছর মেয়াদী এ প্রকল্পে সারাদেশের বিভাগীয় শহর, জেলা, উপজেলা থানা এবং উপজেলা পর্যায়ে ২৬ হাজার কর্মীর নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে বলে উল্লেখ করেন আয়োজক প্রতিষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুপালী হেলথ কেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোহাম্মদ জামাল হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন