Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐক্যফ্রন্টকে আরও সময় দিলেন কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সংসদে যাওয়া নিয়ে মতভিন্নতার কারনে ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা দিলেও বঙ্গবীর কাদের সিদ্দিকী আরো সময় দিয়েছেন ফ্রন্টকে। গতকাল বৈঠকে অংশ নেয়ার পর সাংবাদিকদের কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বলেন, আমরা ৮ তারিখ পর্যন্ত সময় দিয়েছিলাম, কোনো উত্তর পাইনি। আজকে দীর্ঘসময় আলোচনা হয়েছে, সৌহার্দপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। কিন্তু এটার সিদ্ধান্ত নেয়ার সুযোগ নাই যেহেতু আমাদের প্রবীন নেতা ড. কামাল হোসেন অসুস্থ, তাই বৈঠকটি মূলতবি রাখা হয়েছে। এজন্য আমি আমার দলের সভায় আলোচনা করে আরো অপেক্ষা করবো। যদি সুরাহা হয় আমরা আামাদের জান-প্রাণ লড়িয়ে দিয়ে লড়াই করবো, আমরাও চাই জাতীয় বৃহত্তর ঐক্য। এখন পর্যন্ত সেই জাতীয় ঐক্যের ভিত শক্তিশালী হয় নাই, এখন অবধি জাতির প্রত্যাশাপূরণ আমাদের ঐক্যফ্রন্ট করতে পারেনি।
আপনি তো বলেছিলেন ৮ তারিখ সমাধান না হলে থাকবেন না- এরকম প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি স্পষ্ট করে বলেছি। এ ব্যাপারে সমাধান করার জন্যই আলোচনা। আমি গত ৪ তারিখ ড. কামাল হোসেনের সঙ্গে দীর্ঘ সময় আলোচনা করেছি। তারপরে আজকে সব দলের সঙ্গে নেতাদের নিয়ে আলোচনা হয়েছে। ড. কামাল হোসেন অসুস্থ থাকায় এই বিষয়টা সম্পূর্ণ হতে পারে নাই। সেজন্য কিছু সময় আমাকে ধর্য্য ধরতেই হবে, আমাদেরকে ধর্য্য ধরতে হবে।
আপনি আল্টিমেটাম দিয়েছিলেন এরকম প্রশ্নের জবাব নাকচ করে দিয়ে কাদের সিদ্দিকী বলেন, আমি কোনো দিন আল্টিমেটাম দেইনি। আমি প্রশ্ন রেখেছিলাম। অনেকে অনেকের মতো করে ইয়ে করেন। আল্টিমেটাম অন্য জিনিস।
তিনি বলেন, এই নির্বাচনকে প্রত্যাখান ও পূনঃনির্বাচনের প্রত্যাশা আমাদের মনে হয়েছে-এটা জাতীয় আকাংখা, এটা জাতির কথা। পরবর্তিতে সংসদে ৬/৭ সদস্য ছিঁটে ফোটা, ভাত খেতে গেলে যেমন ভাত পড়ে, এরকম ছিঁটে ফোটা কয়েকজন শপথ নেয়ায় জাতি মর্মাহত হয়েছে। সেই প্রশ্নগুলোই আমরা ঐক্যফ্রন্টের প্রবীন নেতা ও ঐক্যফ্রন্টের কাছে করেছি। আমরা বিশ্বাস করি মানুষের নিরাপত্তা নাই, প্রতিদিন মানুষ মরছে, এই যে অব্যবস্থাপনা- এর থেকে বাঁচতে হলে বৃহত্তর ঐক্য দরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ