Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

আইনের শাসন ছাড়া বিদেশি বিনিয়োগ সম্ভব নয় -প্রধান বিচারপতি

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, দেশের অর্থনৈতিক যে অগ্রগতি হচ্ছে তা ধরে রাখতে বিদেশি বিনিয়োগ প্রয়োজন। আর আইনের শাসন প্রতিষ্ঠা ছাড়া বিদেশি বিনিয়োগকে আকৃষ্ট করা সম্ভব নয়। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইনজীবী সমিতির সাবেক সভাপতি শামসুল হক চৌধুরীর ১১তম মৃত্যুবার্ষিকীর উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, বর্তমানে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আইনের ভালো ছাত্র আসছে। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য ভালো আইনজীবী ও শিক্ষা প্রতিষ্ঠান দরকার। তবে আমাদের দেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মান একেবারেই নিম্ন পর্যায়ের। তিনি আরো বলেন, সারা পৃথিবীর ইতিহাস বিবেচনা করলে দেখা যাবে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা ছিল অপরিসীম। আর প্রধান বিচারপতির আগে আমার পরিচয় আমি একজন আইনজীবী।
অনুষ্ঠানে আইনজীবী ড. কামাল হোসেন বলেন, আমাদের দেশের প্রত্যেকটি ক্ষেত্রে নীতির ঐক্য দরকার। নিরপেক্ষতা শব্দটি আমাদের সমাজ থেকে হারিয়ে গেছে। সুপ্রিমকোর্ট থাকলে সংবিধান থাকবে, আর সংবিধান থাকলে স্বাধীনতার স্বপ্ন পূরণ হবেই। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ অন্যান্য আইনজীবীরা স্মরণসভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনের শাসন ছাড়া বিদেশি বিনিয়োগ সম্ভব নয় -প্রধান বিচারপতি
আরও পড়ুন