Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মালবাহী ট্রাকে আগুন দিলো পাহাড়ি সন্ত্রাসীরা

স্টাফ রিপোর্টার, রাঙামাটি : | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় চাঁদা না পেয়ে মালবাহি ট্রাক পুড়িয়ে দিয়েছে পাহাড়ি সন্ত্রাসীরা। গতকাল সোমবার সকালে উপজেলার মারিশ্যা-দীঘিনালা সংযোগ সড়কে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গতকাল সকালে বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা-দীঘিনালা সংযোগ সড়কের রাবার বাগান নামক স্থানে একদল সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসী অস্ত্র দেখিয়ে মুদিমালবাহি ট্রাকটির গতিরোধ করে। এরপর গাড়ি থেকে চালক এবং হেলপারকে নামিয়ে মালবাহি ট্রাকটি পুড়িয়ে দেয়। ঘটনার পরপরই বাঘাইহাট জোনের সেনা সদস্য ও হাজা ছড়া ৫৪ বিজিবির টহলদল ঘটনাস্থলে এসে চালক ও হেলপারকে উদ্বার করে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে খাগড়াছড়ির দিঘিনালা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রন করে।

ট্রাকটির মালিক বাঘাইছড়ি পৌরসভার সাবেক কমিশনার মোহাম্মদ আলী এ ঘটনার জন্য ইউপিডিএফ প্রসীত গ্রুপকে দায়ী করে বলেন, চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসীরা তার ট্রাক পুড়িয়ে দিয়েছে। অবিলম্বে এ ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার করার জোর দাবি জানান তিনি।

সাজেক থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আনোয়ার জানান, ঘটনাস্থল দূর্গম হওয়ায় এবং সীমানা জটিলতা থাকায় বিষয়টি খাগড়াছড়ির দীঘিনালা থানাকে অবগত করা হয়েছে। পরে উভয় পক্ষ মিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ জনগণের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বাঙ্গালী সংগঠনের নেতা মো. আবছার উদ্দিন বলেন, অবিলম্বে এসব পাহাড়ি সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে সাধারণ জনগণকে পাশে নিয়ে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো। তিনি এই ঘটনার তীব্র নিন্দা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ