Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

হন্ডুরাসের জালে ব্রাজিলের ৭

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কোপা আমেরিকার আসল লড়াইয়ে নামার আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে উড়িয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে ব্রাজিল। পরশু ঘরের মাঠ বেইরো রিও স্টেডিয়ামে দশজনের দলকে ৭-০ গোলে হারায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের ২৯তম মিনিটে আর্থারকে ভয়ঙ্কর ট্যাকেল করায় সরাসরি লাল কার্ড দেখেন হন্ডরাস ফরোয়ার্ড রমিল কুইওতো। এরপর আর মাঠে নামতে পারেনি বার্সেলোনা মিডফিল্ডার। নেইমারের পর আর্থারকে হারানো হবে কোচ তিতের জন্য বড় চ্যালেঞ্জ। মধ্য আমেরিকার দলটি তখন গ্যাব্রিয়েল জেসুস ও থিয়াগো সিলভার গোলে ২-০ গোলে পিছিয়ে। প্রথমার্ধে পেনাল্টি গোলে তিতের দলের হয়ে ব্যবধান আরো বড় করেন ফিলিপ কুতিনহো। দ্বিতীয়ার্ধে জেসুসের সঙ্গে স্কোরবোর্ডে নাম লেখান ডেভিড নেরেস, রবার্তো ফিরমিনো ও রিচার্লিসন। শেষ ২০ মিনিট কোনো গোল খেতে হয়নি ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬১তম অবস্থানে থাকা দলকে।

১৪ জুন ব্রাজিল-বলিভিয়া ম্যাচ দিয়ে পর্দা উঠবে কেপা আমেরিকার ৪৬তম আসরের। বিশ্বের সবচেয়ে পুরাতন প্রতিযোগিতার আসরটি চলবে ৭ জুন পর্যন্ত। ‘এ’ গ্রুপে ব্রাজিলের বাকি প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও পেরু। প্রতিযোগিতাটির আট বারের চ্যাম্পিয়নরা শেষ বার ট্রফিটি জিতেছিল ২০০৭ সালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হন্ডুরাসের জালে ব্রাজিল
আরও পড়ুন