Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত ঐক্যফ্রন্ট থাকবে: আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত আমাদের ঐক্য অটুট থাকবে। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনও অব্যাহত থাকবে। গতকাল উত্তরায় নিজ বাসায় ঐক্যফ্রন্টের বৈঠকে শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, হাজার হাজার নেতাকর্মী কারাগারে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে। আর আমাদের ঘুম নেই। তাদেরকে মুক্ত ও গণতন্ত্রের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম ও ঐক্য অব্যাহত থাকবে।
তিনি বলেন, আমরা জনগণের কাছে যে প্রতিশ্রুতি নিয়ে ঐক্য করেছিলাম, তা এখন পর্যন্ত পূরণ করতে পারিনি। আর আপনারা নিশ্চিত থাকেন জাতীয় ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে এবং আমাদের ঐক্য আরো শক্তিশালী করে জনগণের দাবি আদায় করা হবে।
গণমাধ্যমকর্মীদের উদ্দেশে জেএসডি সভাপতি বলেন, আপনারা জনগণের অংশ, আমাদের অংশ। আপনারা সবসময় ইতিবাচক সংবাদ করবেন। এমন কোনো সংবাদ করবেন না যেটাতে জাতির ক্ষতি হয় এবং জাতীয় ঐক্য ক্ষতিগ্রস্ত হয়।
তিনি বলেন, আজ আমরা পরবর্তী কর্মসূচি নির্ধারণের জন্য যে সভায় বসেছিলাম, সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের নেতা ড. কামাল হোসেন অসুস্থ, তাই তিনি আজকের সভায় উপস্থিত হতে পারেননি। তিনি সুস্থ হলে আমরা তার নেতৃত্বে পরবর্তীতে পূর্ণাঙ্গ সভা করে সেখানেই আমাদের করণীয় বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবো।
বৈঠকে ড. কামাল হোসেন ও মাহমুদুর রহমান মান্না উপস্থিত ছিলেন না। অন্যান্যের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবীবুর রহমান তালুকদার বীর প্রতীক, ইকবাল সিদ্দিকী, গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সায়ীদ, এডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা মমিনুল ইসলাম, ডা. জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন