Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ভ্রাম্যমাণ আদালতে হামলা ‘বন্দুকযুদ্ধে’ প্রধান আসামি আহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৬ এএম

নগরীতে পুলিশের সাথে কথিত এক বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা মামলার প্রধান আসামি। আহত যুবলীগ নেতা মো. জসিম ওরফে পানি জসিমকে (৪০) হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার গভীর রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার চন্দ্রনগর পাহাড়ে এই ‘বন্দুকযুদ্ধ’ হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বায়েজিদ বোস্তামি জোনের সহকারী কমিশনার পরিত্রাণ তালুকদার জানান, গুলিবিদ্ধ আহত জসিমকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশসহ ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলার ঘটনায় মামলার প্রধান আসামি সে। এলাকায় কুখ্যাত চাঁদাবাজ হিসেবে পরিচিত সে। তার বিরুদ্ধে চাঁদাবাজির আরও অন্তত চারটি মামলা আছে। জসিমের বাড়ি ভোলা জেলার চরফ্যাশন উপজেলায়। তবে নগরীর বায়েজিদ এলাকায় তার ছয়তলা ভবন আছে বলে এই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, রাত সোয়া ২টায় জসিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে চন্দ্রনগর পাহাড় সংলগ্ন চৌধুরী নগরে অবস্থান করছিল। তারা বড় ধরনের অপরাধ সংঘটনের প্রস্তুতি নিচ্ছে জানতে পেরে পুলিশ সেখানে অভিযানে যায়। এক পর্যায়ে সেখানে উভয়পক্ষে গোলাগুলি হয়। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে জসিমকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে তার সহযোগীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

গত ১৩ মে বায়েজিদ বোস্তামি থানার বাংলাবাজার এলাকায় সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্টদের উপর হামলার ঘটনা ঘটে। এ সময় ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুরের পাশাপাশি হামলায় তিনজন পুলিশ সদস্য আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে ছয়জনকে আটকের পর তিনজনকে কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন