Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিতেই চলেছে স্পেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ৪:৪১ পিএম



ইউরো ২০২০ বাছাইয়ে ছুটছে স্পেনের জয়রথ। সুইডেনকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে লুইস এনরিকের দলটি।
মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে সোমবার রাতে ‘এফ’ গ্রুপপের ম্যাচে সুইডিশদের ৩-০ ব্যবধানে হারায় স্বাগতিকরা। তিনটি গোলই আসে দ্বিতীয়ার্ধে। সার্জিও রামোসের পেনাল্টি গোলে এগিয়ে যাওয়ার পর আবারো স্পট-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন আলভারো মোরাতা। শেষ দিকে তৃতীয় গোলটি করেন মিকেল ওয়ারজাবার। আন্তর্জাতিক ফুটবলে ২২ বছর বয়সী ফরোয়ার্ডের প্রথম গোল এটি। এই নিয়ে চার ম্যাচেই জিতল তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা। অন্যদিকে এবারের বাছাইপর্বে সুইডেনের এটা প্রথম পরাজয়।
লা রোজাদের হয়ে সার্জিও রামেসের এটি রেকর্ড ১২৩তম জয় (১৬৫ ম্যাচে)। গত শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে ফারো আইল্যান্ডসকে ৪-১ গোলে হারিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ জয়ে ইকার ক্যাসিয়াসকে টপকে যান এই রিয়াল মাদ্রিদ সেন্টার ব্যাক।
একই গ্রুপের অন্য ম্যাচে মাল্টার মাঠে ৪-০ গোলে রোমানিয়া এবং ফারো আইল্যান্ডসের মাঠে ২-০ গোলে জিতেছে নরওয়ে। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে স্পেন। সাত পয়েন্ট করে তাদের পরে যথাক্রমে সুইডেন ও রোমানিয়া।
‘এ’ গ্রুপে ঘরের মাঠে মন্টেনেগ্রোকে ৩-০ গোলে হারিয়েছে চেক রিপাবলিক। আর বুলগেরিয়ার মাঠে ৩-২ ব্যবধানে জিতেছে কসোভো। এক ম্যাচ কম খেলে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে ইংল্যান্ড। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে তাদের পরেই চেক রিপাবলিক। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে তিনে কসোভো।
‘বি’ গ্রুপে ঘরের মাঠে লাক্সেমবার্গকে ১-০ গোলে হারিয়েছে ইউক্রেন। সার্বিয়া নিজেদের মাঠে ৪-১ ব্যবধানে হারিয়েছে লিথুয়ানিয়াকে। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ইউক্রেন। দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট নিয়ে চারে নেশন্স লিগ চ্যাম্পিয়ন পর্তুগাল।
‘ডি’ গ্রুপে ঘরের মাঠে জর্জিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে ডেনমার্ক। আর জিব্রাল্টারকে ২-০ গোলে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে স্বাগতিক রিপাবলিক অব আয়ারল্যান্ড। দুই ম্যাচ থেকে গ্রুপ ফেভারিট সুইজারল্যান্ডের সংগ্রহ চার।
‘জি’ গ্রুপে ইসরায়েলকে ৪-০ গোলে উড়িয়ে টানা চতুর্থ জয় পেয়েছে পোল্যান্ড। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। লাটভিয়াকে তাদেরই মাঠে ৫-০ গোলে হারিয়েছে স্লোভেনিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ