Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

তিন সপ্তাহ মাঠের বাইরে ধাওয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ৬:২৫ পিএম

বিশ্বকাপের শুরুটা দারুণ হয়েছে আসরের অন্যতম ফেভারিট ভারতের। দুই ম্যাচে বিরাট কোহলির দল হারিয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষকে। সেই জয়ের রেশ না কাটতেই দলটিতে বিশাল ধাক্কা হয়ে এসেছে শিখর ধাওয়ানের ইনজুরি।
রোববার অজিদের বিপক্ষে ম্যাচে নাথান কাল্টার-নাইলের একটা বল হঠাৎ লাফিয়ে উঠে ধাওয়ানের বাঁ হাতের গ্লাভসে লেগেছিল। বলের আঘাতে বুড়ো আঙুল ফুলে যায় বাঁ হাতি ওপেনারের। যন্ত্রণা নিয়েও ম্যাচ জেতানো শতরান করেন তিনি। তবে ফিল্ডিং করেননি ধাওয়ান। ড্রেসিংরুমে বসে আইস প্যাক ঘষতে দেখা যায় তাকে। মঙ্গলবার সেই বুড়ো আঙুলে স্ক্যান করলে সেখানে চিড় ধরা পড়ে। এজন্য তাকে তিন সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তার মানে চলতি বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন ধাওয়ান। তার মন ইনফর্ম ব্যাটসম্যানের ছিটকে যাওয়া ভারতের ব্যাটিং ভারসাম্যে বড় ধরনের ধাক্কা বলাই যায়।
নিজেদের পরবর্তি ম্যাচ খেলতে বৃহস্পতিবার ট্রেন্টব্রিজে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে ভারত। সেই ম্যাচে নতুন জুটিকে ওপেন করতে দেখা যাবে। শুধু কিউইদের বিপক্ষে নয়, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষেও খেলতে পারবেন না ধাওয়ান। জুলাই মাসে সুস্থ হয়ে ওঠার পরে তাকে একাদশে দেখা যাওয়ার সম্ভবনা কতটা সেই প্রশ্ন রয়েই যায়। সেই হিসাবে ধাওয়ানের বিশ্বকাপ অভিযান হয়তো এখানেই শেষ। তার পরিবর্তে কাকে ডাকা হচ্ছে তা এখনো জানানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট


আরও
আরও পড়ুন