Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

বৃষ্টিতে ভেসে গেছে বাংলোদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

আইসিসি বিশ্বকাপ ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ৭:০৫ পিএম | আপডেট : ৭:১০ পিএম, ১১ জুন, ২০১৯

গত কদিন থেকেই ব্রিস্টলের আকাশে ঘন মেঘের আনাগোনা। বৃষ্টির সম্ভাবনা ছিল ম্যাচের দিনও। সকাল থেকেই দিনভর ভারী বর্ষণে ভেসে গেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষনা করেন আম্পায়ারা।

বৃষ্টি বাধায় টসে দেরি

গতকালের ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর আজও বৃষ্টির বাধায় টস করা সম্ভব হয়নি এখনো। দুপুর সাড়ে তিনটায় আবার পিচ পর্যবেক্ষণ করবেন আম্পায়াররা।

এগিয়ে যাওয়ার লড়াইয়ে বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা

ব্রিস্টলে বিশ্বকাপের ১৬তম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় খেলাটি অনুষ্ঠিত হবে। ব্রিস্টলের মাঠে বাংলাদেশ দল নামবে সুখস্মৃতি নিয়ে। ২০১০ সালে এই মাঠে স্বাগতিক ইংল্যান্ডেকে হারিয়েছিলো টাইগাররা। সেই খেলায় ম্যাচসেরা হয়েছিলেন মাশরাফি মুর্তজা। পুরোনো স্মৃতি মনে করে উজ্জীবিত হতে পারেন অধিনায় নিজেও। টানা দুই ম্যাচ হারলেও বাংলাদেশ দল এগিয়ে থেকেই শুরু করবে। দুই দলের সবশেষ পাঁচ দেখায় বাংলাদেশের তিন জয়ের বিপরীতে লঙ্কানদের জয় দুটিতে।

বিশ্বকপের স্বপ্নের সেমিফাইনালে নাম লেখাতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই। অবশ্য বৃষ্টি যদি বাঁধা হয়ে দাঁড়ায় সেটা ভিন্ন আলোচনা। তবে এ ম্যাচ থেকে ২ পয়েন্ট নিশ্চিত করতে চান মাশরাফি।

পরিসংখ্যান:

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটে হারের পর আফগানিস্তানের বিপক্ষে ৩৪ রানে জয় পায় শ্রীলঙ্কা। পাকিস্তানের বিপক্ষে পরের ম্যাচে বৃষ্টি সুবাদে অর্জণ করে একটি পয়েন্ট। অন্যদিকে বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিন আফ্রিকাকে হারানের পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায় বাংলাদেশ।

মোট ম্যাচ জয়ের পরিসংখ্যানে ঢেড় এগিয়ে শ্রীলঙ্কা। তবে তা ইতিহাস। শেষ ২ বছরে ৭ ম্যাচে দু’দলই জিতেছে ৩টি করে ম্যাচ, একটি পরিত্যক্ত।

ওয়ানডেতে:

ম্যাচ: ৪৭

শ্রীলঙ্কা জয়ী: ৩৬

বাংলাদেশ জয়ী: ৭

পরিত্যক্ত: ২

বিশ্বকাপে:

ম্যাচ: ৩

শ্রীলঙ্কা জয়ী: ৩

বাংলাদেশ জয়ী: ০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন