Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাশরাফির বোলিংয়ে ছিন্ন ভিন্ন রূপগঞ্জ

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ফতুল্লা যেন পয়মন্ত ভেন্যু হয়ে গেছে মাশরাফির। ১৬ দিন আগে ৫১ বলে সেঞ্চুরিতে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের দ্রæততম সেঞ্চুরিয়ানের রেকর্ডের সঙ্গে রেকর্ড সংখ্যক ১১ ছক্কার ইতিহাস রচনা করেছেন। তার ওই ম্যাচ উইনিং সেঞ্চুরিতে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে অবিশ্বাস্য জয় পেয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। গতকাল একই ভেন্যুতে গড়লেন আর একটি কৃতি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ারের দ্বিতীয় সেরা বোলিংয়ে (৬/৪২) লিজেন্ডস অব রূপগঞ্জকে ছিন্ন ভিন্ন করে জায়ান্ট দল লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়ে স্বস্তির জয় উদযাপন করেছে কলাবাগান ক্রীড়া চক্র। অবনমন ঠেকানোর লড়াইয়ে প্রথম ৪ রাউন্ড কি দূর্বিষহ পরিস্থিতিতেই না কেটেছে কলাবাগান ক্রীড়াচক্রের। শেখ জামালের বিপক্ষে জয়ে হারের বৃত্ত ভেঙ্গে বেরিয়ে আসা দলটি মাশরাফির দারুন বোলিংয়ে ভিক্টোরিয়ার বিপক্ষে জিতে করেছে অসাধ্য সাধন। গতকাল বৃষ্টি বিঘিœত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস মেথডে লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে কলাবাগান ক্রীড়া চক্র ১০ রানে। ৪র্থ জয়ে অবনমনের শংকা কাটিয়ে এখন সুপার লীগের স্বপ্ন দেখতে শুরু করেছে মাশরাফির দল।
আসলেই দিনটি ছিল মাশরাফির। নিজের প্রথম ওভারে সেট ব্যাটসম্যান মিঠুনকে কট বিহাইন্ডে পরিনত করে দিয়েছেন ব্রেক থ্রু। ৪৩ রানের পার্টনারশিপ ভেঙ্গে দেয়া মাশরাফি নামতা গুনে স্পেল প্রতি শিকার করেছেন ২টি করে উইকেট (৬-০-২৫-২, ২-০-৫-২ ও ২-০-১২-২)। ৬ষ্ঠ জুটিতে রাতুল-সাজ্জাদুলের ৭৮ রানের পার্টনারশিপ চোখ রাঙালেও লেজটা কেটে দিয়েছেন মাশরাফি। ১৯১ এ থামিয়ে দিয়েছেন মাশরাফি লিজেন্ডসকে। জবাব দিতে এসে ৫০ ওভারের লক্ষ্য স্থির করতে হয়নি কলাবাগান ক্রীড়া চক্রকে। ৩৫.৪ ওভারে যখন ফতুল্লায় বৃষ্টি হানা দেয়, তখন কলাবাগান ক্রীড়া চক্রের স্কোর ১২৭/৪। বৃষ্টি আইনে ১০ রানে জিতে রূপগঞ্জকে শীর্ষে ওঠার পথ রুদ্ধ করেছে কলাবাগান ক্রীড়া চক্র।
বিকেএসপিতে এদিন ওপেনিং পার্টনারশিপের ৭০ রানেও বড় স্কোর করতে পারেনি গাজী গ্রæপ। ব্রাদার্সের তুষার ইমরান (৪/২৭) এবং ইফতেখার সাজ্জাদের (৩/৩৩) মারাত্মক বোলিংয়ে ১৬৭এ থেমে গেছে গাজী গ্রæপ। সহজ টার্গেট পাড়ি দিতে পারেনি ব্রাদার্স। গাজী গ্রæপের মেহেদীর বোলিংয়ে (১০-৩-১৬-৪) মাত্র ১২৪ রানে গুটিয়ে ফেলতে হয়েছে ব্রাদার্সের ইনিংস। এই ম্যাচ জিতে সুপার লীগের সম্ভাবনা উজ্জ্বল করলো গাজী গ্রæপ (৯ ম্যাচে ১০ পয়েন্ট), অন্যদিকে হেরে সুপার লীগের সম্ভাবনা কঠিন করে তুলল ব্রাদার্স (৯ ম্যাচে ৮ পয়েন্ট)।
সিসিএস এবং কলাবাগান ক্রীড়া চক্রের কাছে হারের পর জয়ের ধারায় ফিরেছে ভিক্টোরিয়া। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পেস বোলার কামরুল ইসলাম রাব্বীর মারাত্মক বোলিংয়ে (৪/৩৮) ২৪৭ রানের পুঁিজকে শেখ জামালের বিপক্ষে ২৪ রানের জয়ে পরিনত করেছে করেছে শতবর্ষী এই ক্লাবটি। দ্বিতীয় উইকেট জুটির ৫৬ রানে জয়ের সম্ভাবনা তৈরি করা ম্যাচে সোহাগ গাজী (৫৯ রান) ছাড়া শেখ জামালকে নির্ভরতা দিতে পারেনি কেউ। বিফলে গেছে মাহামুদুল্লাহ’র অল রাউন্ড পারফরমেন্স (৩/৪০ ও ৩২ রান)।
৯ম রাউন্ড শেষে পয়েন্ট তালিকা

ক্লাব ম্যাচ জয় টাই হার পয়েন্ট নে.রা.রে
মোহামেডান স্পোর্টিং ৯ ৬ - ৩ ১২ +০.৫৪০
প্রাইম দোলেশ্বর ৯ ৬ - ৩ ১২ +০.৫০৬
ভিক্টোরিয়া ৯ ৫ ১ ৩ ১১ +০.১১৩
লিজেন্ডস অব রূপগঞ্জ ৯ ৫ ১ ৩ ১১ -০.০০৮
গাজী গ্রæপ ৯ ৫ - ৪ ১০ +০.৪০৫
আবাহনী লি. ৯ ৫ - ৪ ১০ +০.২০২
প্রাইম ব্যাংক ৯ ৫ - ৪ ১০ +০.১৮৮
শেখ জামাল ধানমন্ডি ৯ ৫ - ৪ ১০ -০.২১৪
ব্রাদার্স ইউনিয়ন ৯ ৪ - ৫ ৮ -০.১৬১
কলাবাগান ক্রীড়া চক্র ৯ ৪ - ৫ ৮ -০.২৪১
সিসিএস ৯ ২ - ৭ ৪ -০.৫৪২
কলাবাগান একাডেমী ৯ ১ - ৮ ২ -০.৯৭৮ স ং ক্ষি প্ত স্কো র
ব্রাদার্স-গাজী গ্রæপ
গাজী গ্রæপ : ১৬৭/১০ (৩৫.২ ওভারে), বিজয় ৪৬, সামছুর শুভ ২৮, গুরকিত সিং ১, কাপালী ১, ফারুক ২৯*, ফরহাদ হোসেন ১৬, শরীফ ২৬, আসিফ ১/২৮, নাবিল সামাদ ১/৩১, ইফতেখার সাজ্জাদ ৩/৩৩, তুষার ইমরান ৪/২৭।
ব্রাদার্স ইউনিয়ন : ১২৪/১০ (৪০.১ ওভারে), ইমরুল কায়েস ১৩, তুষার ইমরান ৪১, জাকির ১৯, ইফতেখার সাজ্জাদ ১২, আরমান ১৪, আসিফ ১১*, মেহেদী ৪/১৬, গুরকিত ২/৩২, কাপালী ২/৩১, সালেহিন ২/২৩।
ফল : গাজী গ্রæপ ৪৩ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মেহেদী হাসান (গাজী গ্রæপ)।

লিজেন্ডস অব রূপগঞ্জ-কলাবাগান ক্রীড়াচক্র
লিজেন্ডস : ১৯১/১০ (৪৯.০ ওভারে), সৌম্য ৭, মিঠুন ৩১, জাগগি ২০, রাতুল ৪০, সাজেদুল ৪৮, আলাউদ্দিন বাবু ১৫, দেওয়ান সাব্বির ৩/২৫, শাহবাজ ১/৩৭, মাশরাফি ৬/৪২।
কলাবাগান ক্রীড়া চক্র : ১২৭/৪ (৩৫.৪ ওভারে), জসিমুদ্দিন ৩৩, জুপিটার ১৪, প্রেম ৩৩, মেহরাব জুনি.১৩, তানভীর ২৪*, মেহেদী রানা ১/২৯, তাইজুল ১/১৪, আলাউদ্দিন বাবু ২/১৩।
ফল : ডাকওয়ার্থ লুইস মেথডে কলাবাগান ক্রীড়া চক্র ১০ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মাশরাফি (কলাবাগান ক্রীড়া চক্র)।

ভিক্টোরিয়া-শেখ জামাল
ভিক্টোরিয়া স্পোর্টিং : ২৪৭/১০ (৪৯.৪ ওভারে), মজিদ ২৬, ফজলে রাব্বী ৩৭, আল আমিন জুনি. ৪, মুমিনুল ৫০, ধীমান ১০, নাদিফ ৩৬, চাতুরঙ্গা ৩৯, রবীন ২৪, শফিউল ১/৫৮, মোক্তার আলী ২/৩৮, ওয়াহিদুল ১/৩৫, মাহামুদুল্লাহ ৩/৪০, আবদুর রহমান ২/২২।
শেখ জামাল ধানমন্ডি : ২১৯/১০ (৪৮.৩ ওভারে), আবদুল্লাহ মামুন ২৫, মাহাবুবুল মিঠু ৪৫, মার্শাল আইয়ুব ২৯, মাহামুদুল্লাহ ৩২, সোহগ গাজী ৫৯, মোক্তার আলী ১৮, কামরুল রাব্বী ৪/৩৮, চাতুরঙ্গা ২/৪২, সোহরাওয়ার্দি শুভ ২/৩২, আল আমিন জুনি.১/৩৫।
ফল : ভিক্টোরিয়া ২৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : কামরুল ইসলাম রাব্বী (ভিক্টোরিয়া)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফির বোলিংয়ে ছিন্ন ভিন্ন রূপগঞ্জ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ