Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

রুমিনের এক কথায় প্রথম দিনেই উত্তপ্ত সংসদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ৯:৩১ পিএম

বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি ও দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানার এক বক্তব্যে উত্তপ্ত হয়েছে সংসদ।

সংসদে যোগ দিয়ে প্রথম দিন শুভেচ্ছা বক্তা হিসেবে বলার সুযোগ নিয়ে তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ জনগণের ভোটে নির্বাচিত নয়।’ এতে সংসদ কক্ষ উত্তপ্ত হয়ে ওঠে। পরে তার বক্তব্যের পরিপ্রেক্ষিতে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বক্তব্য এক্সপাঞ্জ করার দাবি জানালে স্পিকার পরীক্ষা-নিরীক্ষা করে আপত্তিকর কোনো কথা থাকলে তা এক্সপাঞ্জ করা হবে বলে জানান।


মঙ্গলবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদের বৈঠকে এ ঘটনা ঘটে। এ সময় বিএনপির এই এমপি প্রায় আড়াই মিনিট বক্তব্য রাখলেও সরকারদলীয় মন্ত্রী-এমপিদের চিৎকার, চেঁচামেচি ও প্রতিবাদের কারণে সংসদ কক্ষে কেউ রুমিনের বক্তব্য ভালোভাবে শুনতে পাননি। এ সময় স্পিকার সরকারি দলের সদস্যদের শান্ত হওয়ার আহ্বান জানালেও কেউ কর্ণপাত করেননি।



 

Show all comments
  • তাকি শরীফী ১১ জুন, ২০১৯, ১১:০১ পিএম says : 0
    midnight govt.
    Total Reply(0) Reply
  • Saydur Rahman Masud ১১ জুন, ২০১৯, ৯:৫৩ পিএম says : 0
    অবৈধ সরকার অবৈধ সংসদ অবৈধ স্পিকার এর কাছে বৈধ কোন কিছু আশা করা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়
    Total Reply(0) Reply
  • Miju ১২ জুন, ২০১৯, ১:১৯ পিএম says : 2
    একাদশ জাতীয় সংসদ নির্বাচন জনগনের রায়েই হয়েছে...বিএনপি ও তার সহযোগী রাজনৈতিক দলগুলো তাদের নীতিনির্ধারকরা সিদ্ধান্ত নিতে চরম ভুল করেছিল. আর তাদের সকল ভুল গুলো চাপিয়ে দেয়া হচ্ছে আওয়ামীলীগের উপর..এটা কখনো সাধারন জনগন মেনে নিবে না..তাই বিএনপির প্রতি আহ্বান জানাব, সংসদে কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না করে সু-শৃঙ্খল ভাবে সংসদ পরিচালনায় সহযোগীতা করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ

২৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন