Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের আকাশে উড়তে পারবে মোদির বিমান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সাংহাই সহযোগিতা সংস্থার(এসসিও) সম্মেলনে অংশ নিতে কিরগিজিস্তানের বিশকেকে যাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে তাকে বহনকারী বিমানকে নিজ আকাশ দিয়ে ওড়ার সুযোগ দেবে প্রতিবেশী পাকিস্তান। সোমবার দেশটির সরকার নীতিগতভাবে এমন সিদ্ধান্ত নিয়েছে। ডন অনলাইনের খবরে এমন তথ্য জানা গেছে।
আগামী ১৩ ও ১৪ জুন সাংহাই সহযোগিতা সংস্থার সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভারতীয় দৈনিকের খবর বলছে, এই সম্মেলনের ফাঁকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক মোদির আলোচ্যসূচিতে নেই। গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলার পর পাকিস্তানের আকাশপথ পুরোপুরি বন্ধ করে দিয়েছে ইমরান সরকার।

হিন্দুর খবরে বলা হয়েছে, সাংহাই সহযোগিতা সংস্থার বৈঠকে অংশ নিতে পাকিস্তানের আকাশ দিয়ে মোদির বিমান চলাচলের সুযোগ দিতে ইসলামাবাদকে অনুরোধ করেছে ভারত।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা নিশ্চিত করেছেন, ভারত সরকারের এই অনুরোধ নীতিগতভাবে অনুমোদন দিয়েছে পাকিস্তান সরকার। কার্যপ্রণালীঘটিত আনুষ্ঠানিকতা শেষ হলেই ভারতকে এ বিষয়টি অবগত করা হবে। এছাড়া পাকিস্তানের শান্তিপ্রস্তাবে ভারত ইতিবাচক সাড়া দেবে বলে ওই কর্মকর্তা আশা প্রকাশ করেছেন। সূত্র : পিটিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ