Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

নিজ অফিসে তালা মেরে সরকারের বিরুদ্ধে কী আন্দোলন করবে

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৪ এএম

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির অভ্যন্তরীণ অস্থিরতার বহিঃপ্রকাশ হচ্ছে। কর্মীরা তাদের অফিসে তালা মেরে দিয়েছে। যারা নিজের অফিসে নিজেরা তালা মারে, তারা কীভাবে সরকারের বিরুদ্ধে আন্দোলন করবে বা সরকারের বিরুদ্ধে বৃহত্তর ঐক্য করবে? বিএনপির অফিসে তালা মারার মধ্যদিয়ে প্রমাণ হয় যে, দলটি প্রচন্ড বিশৃঙ্খলা ও নেতৃত্বহীনতার মধ্যদিয়ে চলছে।

গতকাল আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভার শুরুতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। হাছান মাহমুদ বলেন, এখনও ১/১১ এর কুশীলবরা সক্রিয়। তারা এখনও বাংলাদেশে অগণতান্ত্রিক সরকার কায়েমের স্বপ্ন দেখে এবং বক্তব্য-বিবৃতির পাশাপাশি নানা কর্মকান্ডে গণতান্ত্রিক সরকারকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে। ১/১১ এর কুশীলবদের সঙ্গে অনেক ক্ষেত্রে বিএনপিও হাত মিলিয়েছে। সেই কারণে ২০১৪ সালে নির্বাচন তারা বর্জন করে গণতন্ত্রের অভিযাত্রাকে প্রতিহত করার চেষ্টা করেছিল। ২০১৮ সালের ডিসেম্বরের নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েও অংশগ্রহণ করে নাই। কারণ তাদের উদ্দেশ ছিল, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের ১১ জুন শুধু শেখ হাসিনা মুক্তি লাভ করেননি, এদিন গণতন্ত্র মুক্তি লাভ করেছিল। বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের আন্দোলন প্রেক্ষিতে বাধ্য হয়ে শেখ হাসিনাকে মুক্তি দিয়েছিল অগণতান্ত্রিক সরকার। ওইদিন গণতন্ত্রের পায়ে যে শিকল পরানো হয়েছিল, গণতন্ত্র এই দিন মুক্তি লাভ করেছিল।
এসময় উপস্থিত ছিলেন উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বারসহ উপ-কমিটির সদস্যরা।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ