Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

‘দরিদ্র নগরবাসীর শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করুন’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৩ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন দরিদ্র ও সুবিধা বঞ্চিত নগরবাসীর শতভাগ স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য চিকিৎসকদের প্রতি আহবান জানিয়েছেন। মানুষের অসহায় মুহুর্তে একজন ডাক্তারই পারেন মানুষের মুখে হাসি ফুটাতে। একজন রোগীকে নিরাময় করে পরিবার পরিজনকে স্বস্তি দেয়া- এর চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না। এটা অনেক বড় মানবতার কাজ। গতকাল (মঙ্গলবার) চসিক পরিচালিত মেমন মাতৃসদন হাসপাতাল পরিদর্শনকালে চিকিৎসক, নার্সদের সাথে মতবিনিময় সভায় মেয়র একথা বলেন।

এর আগে মেমন হাসপাতাল পরিদর্শনে গেলে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তা, মেমন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও ইনচার্জসহ সংশিষ্টরা মেয়রকে অভ্যর্থনা জানান। মেয়র হাসপাতালের ইপিআইকেন্দ্র, প্রসূতি রোগীদের আউট ডোর, শিশু আউট ডোর, জেনারেল কেবিন, ভিআইপি কেবিন, ডিলাক্স কেবিন ঘুরে দেখেন। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৩ ঘন্টা হাসপাতালে অবস্থানকালে মেয়র কেবিনে অবস্থানরত রোগী এবং তাদের স্বজনদের সাথে সেবা নিয়েও কথা বলেন।

মেয়র উন্নতমানের কেবিন, আলোকায়ন এবং ওয়াশরুমসহ সকল কিছু সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে তাৎক্ষনিক নির্দেশ দেন। মেয়র বলেন, চসিক একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। নগরবাসীর সেবা নিশ্চিত করার এই প্রতিষ্ঠানের মূল উদ্দেশ্য। তাই ভর্তুকি দিয়ে হলেও নগরবাসীর সেবা অব্যহত রাখতে হবে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী। বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাক্তার প্রীতি বড়ৃয়া, মেমন হাসপাতালের ইনচার্জ ডাক্তার আশীষ মুখার্জি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দরিদ্র

২২ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ