Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

মাদারীপুরে আ.লীগের ২২ নেতাকর্মী বহিষ্কার

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৩ এএম

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভেঙে বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নেয়ায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের ২২ নেতাকে কার্যনির্বাহী কমিটি থেকে বহিস্কার করেছে আওয়ামী লীগ। মঙ্গলবার দুপুরে মাদারীপুর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নেতাদের বহিস্কারের ঘোষণা দেন।

অভিযোগে জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা জানান, আগামী ১৮ জুন মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে।

অপরদিকে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের ছোট ভাই অ্যাডভোকেট ওবাইদুর রহমান খান কালুও বিদ্রোহী প্রার্থী হন। এতে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের কিছু নেতা-কর্মী। পরে তাদের কারণ দর্শাণোর জন্যে বলা হলেও কোন জবাব নেয়নি। পরে গত ১০ জুন কার্যনির্বাহী কমিটি দলীয় শৃঙ্খলা ভঙের কারণে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আবুল বাশারসহ ৬ জন ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিমসহ ১৬ জনকে বহিস্কার করে কেন্দ্রে সুপারিশ পাঠান।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুর্জিত চ্যার্টাজি বাপ্পী, সিরাজ ফরাজী, সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার

৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ