Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ঈদের এক সপ্তাহ পরেও বখশিশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৩ এএম

ঈদের এক সপ্তাহ পর বখশিসের নামে বাড়তি ভাড়া আদায়ের দায়ে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটের পাঁচটি বাসকে ৭৩ হাজার জরিমানা করেছে বিআরটিএর ভ্রাম্যমান আদালত। গতকাল মঙ্গলবার কর্ণফুলী সেতু এলাকায় চট্টগ্রাম থেকে পটিয়া, সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী রুটের বিভিন্ন বাসে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক।
তিনি বলেন, যাত্রী ও বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে আসা অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। ঈদের সাতদিন পরও বাসগুলোতে ঈদ বখশিসের নামে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছিল। যাত্রীরা বাড়তি ভাড়া দিতে অস্বীকৃতি জানালে তাদের সাথে খারাপ আচরণ করেন চালক ও তাদের সহকারীরা।

অভিযানে লোহাগাড়ার আমিরাবাদ থেকে চট্টগ্রামের ভাড়া ১০০ টাকা হলেও সেগুলোতে ১৫০ টাকা, পটিয়া থেকে নগরীর ভাড়া ২০ টাকার জায়গায় ৫০ টাকা আদায় করার প্রমাণ পাওয়া গেছে। বাঁশখালী থেকে চট্টগ্রামের ভাড়া ৬৫ টাকা হলেও ১২০ টাকা করে আদায় করা হচ্ছিল বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসব অপরাধে পাঁচটি বাসকে মোট ৭৩ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।
এদিকে গত ৯ জুন অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় কর্ণফুলী সেতু এলাকায় এক যাত্রীকে মারধর করায় ঢাকা মেট্রো ব ১১-১৪৮১ নম্বরের শ্যামলী পরিবহনের বাসটির মালিককে ২০ হাজার টাকা জরিমানা ও সহকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মালিককে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ