Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

অবৈধ এলপি গ্যাস ব্যবসায়ীদের জরিমানা

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৫ এএম

লাইসেন্স ছাড়াই এলপি গ্যাসের ব্যবসা ও অনুমোদনের অতিরিক্ত গ্যাস সিলিন্ডার সংরক্ষণ ও বিক্রির দায়ে চার প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার নগরীর সিমেন্ট ক্রসিং এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

ফাহাদ এন্টারপ্রাইজে দেখা যায়, এ প্রতিষ্ঠান বিস্ফোরক পরিদপ্তর বরাবর এলপি গ্যাসের লাইসেন্সের আবেদন করেছে কিন্ত লাইসেন্স পাওয়া যায়নি। এ অবস্থায় সেখানে অক্সিজেন গ্যাসের ব্যবসা পরিচালনা করা হচ্ছে। এই অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে মালেক শাহ স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

খাজা ট্রেডার্সের লাইসেন্সে ৪০টি (৫০০ কেজি) এলপি গ্যাস সংরক্ষণ ও বিক্রির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা থাকলেও প্রতিষ্ঠানটি অনুমোদনতিরিক্ত (প্রায় ১৫০টি) এলপি গ্যাসের সিলিন্ডার সংরক্ষণ ও বিক্রি করার অপরাধে ৫ হাজার হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে নিউ রুপালী ট্রেডিং প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ৪০টি সিলিন্ডারের অনুমোদন দিয়ে প্রতিষ্ঠানটি ২৫০ গ্যাস সিলিন্ডার সংরক্ষণ করছিল। অভিযানে বিস্ফোরক পরিদপ্তরের সহকারী বিস্ফোরক পরিদর্শক মুহাম্মদ মেহেদি ইসলাম খানসহ নগর পুলিশের সদস্যরা অংশ নেন।
২০ হাজার টাকা জরিমানা গুনলো ‘বাসকেট’
আইন ভঙ্গ করে ব্রিটিশ আমেরিকান ট্যোবেকো কোম্পানির বিজ্ঞাপন প্রচার করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে নগরীর খুলশী এলাকার ‘বাসকেট’ সুপারশপকে। গতকাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন এ অভিযান পরিচালনা করেন।
এদিকে নগরীর আদালত পাড়া- কোর্ট হিল এলাকায় অবৈধভাবে গড়ে তোলা দোকান বন্ধে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বৈধ কাগজপত্র দেখাতে না পারায় দুটি দোকান সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন।
তিনি জানান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে কোর্ট হিল এলাকায় অবৈধভাবে গড়ে তোলা দোকান বন্ধে অভিযান পরিচালনা করা হয়। অবৈধ পার্কিংয়ের দায়ে দুটি সিএনজি অটোরিকশা এবং একটি মাইক্রো গাড়ির চালককে জরিমানা করা হয়। এছাড়াও প্রকাশ্যে ধূমপানের দায়ে এক ধূমপায়ীকে অর্থদন্ড দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ