Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

আবারো ইসরাইলি হামলা; ক্ষেপণাস্ত্র ভূপাতিত করল সিরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১০:১৯ এএম

ইহুদিবাদী ইসরাইল আবারো সিরিয়ার ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তবে কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয় সেনারা। সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর দিয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা বলেছে, “আজ বুধবার সকালে আমাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইসরাইলের হামলা প্রতিহত করেছে। কয়েকটি ক্ষেপণাস্ত্র শনাক্তের পর সেগুলো ধ্বংস করে দিয়েছে।”
দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দা'রা প্রদেশের তেল আল হারা পার্বত্য এলাকায় এ ঘটনা ঘটেছে। গোলান মালভূমির ওপর নজরদারির জন্য ওই এলাকাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

২০১৮ সালের জুনে সন্ত্রাসী গোষ্ঠী জাবহাতুন নুসরার কাছ থেকে ওই এলাকাটি মুক্ত করতে সক্ষম হয় সিরিয় বাহিনী।

এদিকে, গতকাল সিরিয়ার সামরিক বাহিনী হামা প্রদেশের তাল মেলে গ্রামে একটি ড্রোন ভূপাতিত করেছে| তাকফিরি সন্ত্রাসীরা ওই ড্রোন আকাশে উড়িয়েছিল।

ইহুদিবাদী ইসরাইল গত কয়েক বছর ধরে মাঝেমধ্যেই সিরিয়ার ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। সিরিয়া যেসব উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করছে সে লড়াই বানচাল করার জন্য ইসরাইল এসব হামলা চালিয়ে আসছে। যারা উগ্র সন্ত্রাসীদেরকে অর্থ, অস্ত্র ও সামরিক সহযোগিতা দিচ্ছে তার মধ্যে ইসরাইলও রয়েছে।



 

Show all comments
  • আশরাফুল আলম ১২ জুন, ২০১৯, ২:৫৬ পিএম says : 0
    ইসলামের শত্রু ইসরাইল সিরিয়ার সরকারের উচিত পাল্টা হামলা করা.....
    Total Reply(0) Reply
  • jahir ১২ জুন, ২০১৯, ৬:৫৩ পিএম says : 0
    Where is international community?what is their opinion?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন