Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংবাদ প্রকাশের পরে লালপুরে আম ও লিচুতে ফ্রুট ব্যাগিং পদ্ধতি পরিদর্শনে নাটোর হর্টিকালচার উপ-পরিচালক

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১০:৩১ এএম

গত ২৬ মে দৈনিক ইনকিলাবে লালপুরে ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে আম ও লিচুর চাষ শিরোনামে প্রতিবেদন প্রকাশের পরে 

ফ্রুট ব্যাগিং পদ্ধতি পরিদর্শন করেছেন নাটোর হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক স ম মেফতাহুল বারী।
মঙ্গলবার (১১ জুন) বিকেলে লালপুর উপজেলার বিজয়পুর গ্রামের চাষি কামরুজ্জামান লাভলুর বাগান পরিদর্শন করেন । এসময় চাষী কামরুজ্জামান লাভলু কে ফ্রুট ব্যাগিং পদ্ধতি সম্পর্কে বিভিন্ন পরামর্শ প্রদান করেন নাটোর হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক স ম মেফতাহুল বারী। এসময় নাটোরের অতিরিক্ত উপ-পরিচালক হাবিবুল ইসলাম খাঁন (হর্টিকালচার), লালপুর উপজেল কৃষি অফিসার রফিকুল ইসলাম, ওয়ালিয়া উপ-সহকারী কৃষি অফিসার সালাউদ্দিনসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ‘লালপুর উপজেলার বিজয়পুর গ্রামের চাষী কামরুজ্জামান লাভলু গত বছর তিনি ১০ বিঘা জমিতে ৩২ হাজার আমে ফ্রুট ব্যাগিং করে সফলতা পেয়ে এবছর বানিজ্যক ভাবে বিষমুক্ত নিরাপদ ফল উৎপাদন ও বিদেশে রপ্তানির উদ্দেশ্যে তিনি ১০ বিঘা জমিতে ৩৫ হাজার (আ¤্রপালি, খিরসাপাতি, লক্ষণা, লেংড়া, ফজলি ও আশ্বিনী) জাতের আম ও ১৫ হাজার বোম্বায় ও চায়না থ্রিরি জাতের লিচুতে ফ্রুট ব্যাগিং করেছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ