Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

পটুয়াখালীতে গুরুত্বপূর্ণ জলাধার রক্ষায় ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সহায়তায় তিন রাজনৈতিক দলের নেতৃবৃন্দর যৌথ সংবাদ সম্মেলন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৩:৩০ পিএম

পটুয়াখালী পৌর শহরের গুরুত্বপূর্ণ জলাধারগুলোর পানি ব্যবহার উপযোগী করা,পুকুর সংস্কার,সৌন্দর্য বর্ধন ও অবৈধ দখল মুক্ত করার দাবীতে যৌথ সংবাদ সম্মেলন করেছে তিন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। আজ বুধবার ১২টায় পটুয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বেসরকারি সংস্থা ডেমোক্রেসী ইন্টার ন্যাশনালের সহায়তায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম প্রিন্স,জেলা যুব দলের সাধারণ সম্পাদক তৌফিক আলী খান কবির ও জেলা স্বেচ্ছা সেবক পার্টির সভাপতি জামাল হোসেন জানান, চিহ্নিত কিছু নাগরিক ও অসাধু ভূমি দস্যু চক্র শহরের প্রধান প্রধান এই জলাধারগুলোর পানি নোংরা এবং ভূমি দখলে তৎপর হয়ে উঠেছে।বর্তমানে প্রায় প্রতিটি পুকুরের পানি ব্যবহারের অনুপযোগী। উক্ত পুকুরগুলো দখলদারদের হাত থেকে রক্ষা করে পরিষ্কার পরিচ্ছন্ন,সংস্কার,সৌন্দর্য বর্ধন করার দাবী জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।
সংবাদ সম্মেলনে তিন রাজনৈতিক দলের প্রতিনিধিরা জানান, পুকুরগুলো ব্যবহার উপযোগী করার লক্ষে তিনশত নাগরিকের স্বাক্ষর সম্বলিত একটি আবেদন গত এপ্রিলে পটুয়াখালী পৌরসভার নব নির্বাচিত মেয়রের নিকট হস্তান্তর করেন তারা। ইতোমধ্যে সবুজবাগ পুকুর এবং এসডিও পুকুর সংস্কারের উদ্যোগ নিয়েছেন পৌর কতৃপক্ষ। শহরের বাকী পুকুর ও গুরত্বপূর্ণ জলধারগুলো দখলমুক্ত করে সৌন্দর্য বর্ধনের দাবী জানান নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন